২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উত্তর সিটিতে কোনো ক্যাসিনো চলতে দেবো না মেয়র আতিকুল

-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, ক্যাসিনো, ক্লাবে চলমান অভিযান প্রশংসার দাবিদার। উত্তরে যদি এমন কোনো ক্যাসিনো বা ক্লাব থাকে তাহলে তা চলতে দিব না। আইনশৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।
গতকাল উত্তরা ৭ নম্বর সেক্টরে একটি পার্কের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুন, প্রকল্প পরিচালক ড. তারিক বিন ইউসুফ, ওয়ার্ড কাউন্সিলর মো: আফছার উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, শিশু, মহিলা, বয়স্কসহ সর্বস্তরের মানুষের জন্য এ পার্ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। এ রকম ২৪টি পার্ক পর্যায়ক্রমে উদ্বোধন করা হবে। পার্ক থাকবে, একই সাথে খেলার ব্যবস্থা করা হবে। প্রত্যেকটি পার্কে সুপেয় পানির ব্যবস্থা থাকবে। খেলাধুলা করার জন্য পার্কে বিদ্যুৎ বাতি লাগিয়ে দিচ্ছি। এ পার্কের রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার দায়িত্ব¡ স্থানীয় কমিউনিটিসহ উত্তরা ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতিকে নিতে হবে।
ডিএনসিসির কর্মকর্তারা জানান, স্থপতি শাহজাবিন কবিরের ডিজাইনে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনাল পার্কটির উন্নয়ন কাজ সম্পন্ন করে। ২.৪৫৯ একর আয়তনের এ পার্কটি সংস্কারে ব্যয় হয়েছে ২ কোটি ৩২ লাখ টাকা।
পার্কটিতে সব বয়সের ব্যবহারকারীদের জন্য বিনোদন ব্যবস্থা, পর্যাপ্ত বসার স্থান, প্রায় ৭৫০ মিটার ওয়াকওয়ে, শিশুদের জন্য একটি সিøপার, দুটি দোলনা, ছোট পরিসরে ক্রিকেট খেলার স্থান, সম্পূর্ণ আলাদা বাইসাইকেল, রাতের বেলা নিরাপদে হাঁটার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পার্কের অভ্যন্তরে একটি উন্নতমানের পাবলিক টয়লেট, দৃষ্টিনন্দন গেটসহ চারপাশে বাউন্ডারি গ্রিল, পরিকল্পিতভাবে প্রায় এক শ’ প্রজাতির বৃক্ষরোপণে সবুজায়ন করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল