২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইবির প্রক্টরের দায়িত্বে ড. মাহবুব : অপসারণের দাবি ছাত্রলীগের

-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। গতকাল সকালে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। তবে ড. মাহবুবের বিরুদ্ধে নানা অভিযোগ এনে তাকে অপসারণের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রপের নেতাকর্মীরা।
সূত্র মতে, গত ৯ সেপ্টেম্বর প্রশাসন ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেন। তবে তিনি অসুস্থ থাকায় তখন দায়িত্ব গ্রহণ করেননি। অবশেষে গতকাল সকালে তিনি তৃতীয়বারের মতো প্রক্টরের দায়িত্ব গ্রহণ করেন।
তবে ড. মাহবুবকে অপসারণ করে নতুন প্রক্টর নিয়োগের দাবি জানিয়েছেন শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রপের নেতাকর্মীরা। এই দাবিতে তারা দুই দফায় ভিসির সাথে সাক্ষাৎ করেন। এ সময় তারা ড. মাহবুবের বিরুদ্ধে ছাত্রলীগের ওপর গুলি চালানোর নির্দেশ দেয়া, নিয়োগবাণিজ্যের সাথে জড়িত থাকাসহ বিভিন্ন অভিযোগ করেন। এ ছাড়া ড. মাহবুবকে অপসারণ না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বিদ্রোহীরা।
এ সময় ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার জন্য প্রশাসনের সাথে আলোচনার ভিত্তিতে তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ হয়নি। অভিযোগ প্রমাণ হলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।’


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল