২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইবিএ সম্মেলনে অংশ নিতে সিউল গেছেন শাহ্ খসরুজ্জামন

-

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর ইন্টা. বার অ্যাসোসিয়েশনের (আইবিএ) বার্ষিক সম্মেলন, কাউন্সিল অধিবেশন ও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলন যোগদানের জন্য বাংলাদেশ হতে তিন সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ্ মো: খসরুজ্জামান শুক্রবার রাত ২টায় সিউলের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেনÑ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ওমর সা’দাত ও ব্যারিস্টার মাহদিন চৌধুরী।
এ সম্মেলনে বিশ্বের প্রায় ১৭০টি দেশের আইনজীবী প্রতিনিধি এবং স্ব স্ব দেশের বার অ্যাসোসিয়েশনগুলোর সভাপতিরা বিশ্বের বিভিন্ন দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থার ওপর বক্তব্য রাখবেন। এ ছাড়া লিগ্যাল এইড, মানবাধিকার ও নাগরিক অধিকার আইন সংক্রান্ত বিষয় নিয়ে সম্মেলনের বিভিন্ন সেশনে আইনজীবী নেতৃবৃন্দ আলোচনা করবেন এবং সভায় সুপারিশমালা গৃহীত হবে।
অ্যাডভোকেট শাহ্ মো: খসরুজ্জামান ইতঃপূর্বে ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশন ও ল’ এশিয়ার সম্মেলনে নিউ ইয়র্ক, বার্লিন, আমস্টারডম, পার্থ, টোকিও ও দিল্লিসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।


আরো সংবাদ



premium cement