২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রমাণ করেছে দলীয় রাজনীতির ভয়াবহতা তানিয়া রব

-

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সহ-সভাপতি তানিয়া রব বলেছেন, সরকার দলীয় ক্যাডারদের বিরুদ্ধে পুলিশি অভিযানে বিদ্যমান দলীয় রাজনীতির ভয়াবহতা প্রমাণিত হয়েছে। সরকারের ছত্রছায়ায় দলীয় রাজনীতির নামে যে অরাজকতা, যে ভয়াবহতা চলছে তা জাতি গঠনে মারাত্মক অন্তরায়।
জেএসডির ময়মনসিংহ অঞ্চলের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তানিয়া রব এসব কথা বলেন। তিনি আরো বলেন, শুধু রাষ্ট্রীয় ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি যে আর জাতীয় স্বার্থ রক্ষা করতে পারছে না, তা আমাদের অনুধাবন করতে হবে।
তানিয়া রব বলেন, রাষ্ট্রীয় রাজনীতিতে শ্রম, কর্ম, পেশাজীবী জনগণকে অন্তর্ভুক্ত করতে হবে। কেন্দ্রীভূত ক্ষমতার বিকেন্দ্রীকরণ করতে হবে। বিদ্যমান শাসন ব্যবস্থার গুণগত পরিবর্তন ছাড়া মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক রাষ্ট্র বিনির্মাণ সম্ভব হবে না। এ লক্ষ্যে জেএসডি ঘোষিত ১০ দফা বাস্তবায়নে আন্দোলন গড়ে তোলার জন্য তিনি সকলকে আহ্বান জানান।
বাকসুর সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় জেএসডি সহ-সভাপতি সাইদুর রহমান স্বপনের সভাপতিত্ব করেন। এ সভায় আরো বক্তব্য রাখেন জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান মাস্টার, কামাল উদ্দিন পাটোয়ারী, অধ্যাপক আমির উদ্দিন, অ্যাডভোকেট তাজ উদ্দিন সবুজ, ফেরদৌস আলম খোকা, অ্যাডভোকেট মিয়া হোসেন, আবুল কালাম মণ্ডল, বেগম রওনক কনক, গোলাম সাদ্দাম রাফি প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল