২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

১৮ অক্টোবর শিল্পী সমিতির নির্বাচন

-

আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। কমিটির সভাপতি মিশা সওদাগর জানান, গত বৃহস্পতিবার কার্যকরী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ অক্টোবর এফডিসিতে হবে ২০১৯-২০ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচন। তবে তফসিল ঘোষণার বিষয়ে কিছুই জানানো হয়নি।
চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ২৪ মে। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী পূর্ববর্তী কার্যকরী পরিষদের মেয়াদান্তে অতিরিক্ত ৯০ দিনের মধ্যে অবশ্যই নির্বাচন হতে হবে। সেই হিসাবে ২৪ আগস্টের মধ্যে ২০১৯-২০-এর নির্বাচন হওয়ার কথা থাকলেও হয়নি। কেন হয়নি কারণ ব্যাখ্যা করে বিদায়ী সাধারণ সম্পাদক জায়েদ খান জানিয়েছেন, আগস্ট শোকের মাস। সে জন্য নির্বাচন দেয়া সম্ভব হয়নি। এ ছাড়া সভাপতি মিশা সওদাগর এক মাসের বেশি সময় দেশের বাইরে ছিলেন।
খোঁজ নিয়ে জানা গেছে, ৪ অক্টোবর শিল্পী সমিতির মিটিং শেষে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। তার পরপরই শিল্পী সমিতির ভোটার তালিকা প্রকাশ করবে বিদায়ী কমিটি।
এ দিকে, আসন্ন নির্বাচনে সভাপতি পদপ্রার্থী হবেন বলে ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন চিত্রনায়িকা মৌসুমী। তবে তার প্যানেলে অন্যান্য পদে কে থাকবেন সেটি এখনো জানা যায়নি।
অন্য দিকে, গতবারের মতো এবারো নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন জায়েদ খান। তার সাথে নির্বাচনে কারা প্যানেলে থাকবেন সে বিষয়ে জানতে তফসিল ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে বললেন জায়েদ খান।


আরো সংবাদ



premium cement