২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
পুলিশ-র্যাব এত দিন কী করেছে

বিরাজনৈতিক প্রক্রিয়ার জন্য যুবলীগের বিরুদ্ধে এটি ষড়যন্ত্র : ওমর ফারুক

-

যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, উত্তর ও দক্ষিণের কমিটি বিলুপ্ত করা হয়নি। নেত্রী তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ছাড়া কি কিছু হয়, নেত্রীর নির্দেশ ছাড়া কি আমি কমিটি ভাঙতে পারব? ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার কমিটি বিলুপ্তি করার যে সংবাদ আসছে, তা ঠিক নয়। এটি গুজব। আমরা যা কিছু করব নেত্রীর নির্দেশেই করব। নেত্রীর নির্দেশ ছাড়া কিছু হবে না।
গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের কমিটি বিলুপ্তি প্রসঙ্গে নয়া দিগন্তের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে গত বুধবার সন্ধ্যায় মিরপুরে ঢাকা মহানগর উত্তর যুবলীগের তিনটি ওয়ার্ডের সম্মেলন শেষে এক প্রশ্নের জবাবে যুবলীগ চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, যুবলীগের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। রাজনৈতিক প্রক্রিয়াকে ধ্বংস করে বিরাজনৈতিক প্রক্রিয়া প্রতিষ্ঠিত করার জন্যই এ ষড়যন্ত্র। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, কেউ অপরাধ করলে শাস্তি হবেই। তবে প্রশ্ন হলো, কেন এত দিন পর একজনকে গ্রেফতার করা হলো? আইনশৃঙ্খলা বাহিনী এত দিন কোথায় ছিল? অতীতে যদি তারা সব জানত, তা হলে এত দিন কেন ব্যবস্থা নেয়নি? এখন বলছে, ৬০টি ক্যাসিনো ছিল? তা হলে কি এত দিন আইনশৃঙ্খলা বাহিনী আঙুল চুষছিল? যে ৬০ জায়গায় ক্যাসিনো চলছে, সেই এলাকার পুলিশ তা হলে কী করেছে, র্যাব কী করছে? আমাকে অ্যারেস্ট করবেন? করেন? আমি রাজনীতি করি। আমাকে অ্যারেস্ট করবেন আর আমি বসে থাকব? এত দিন ক্যাসিনো চলত, আপনারা জানতেন না?
ওমর ফারুক চৌধুরী বলেন, সাংবাদিকরা লিখলেন ৫০০ জায়গায় ক্যাসিনো চলে। সাংবাদিককে বলতে হবে কোথায় কোথায় চলে। কেউ অপরাধ করলে ব্যবস্থা নেয়া হয়। যত বড় নেতাই হন না, কেউ যদি অভিযোগ করে, তদন্ত করি। উভয়পক্ষের কথা শুনি। আমরা কেন্দ্রের প্রেসিডিয়াম থেকে শুরু করে কেন্দ্রীয় ও জেলা নেতাদের অন্যায় কর্মকাণ্ডের বিচার করতে সাংগঠনিক ট্রাইব্যুনালে ব্যবস্থা নিয়েছি। এটি নতুন কোনো বিষয় নয়। কাজ করতে গেলে ত্রুটি থাকবেই। তিনি বলেন, যে সংগঠনটি সবচেয়ে সংগঠিত, আজ সেই সংগঠন নিয়ে প্রশ্ন করা হচ্ছে। আপনারা নিশ্চয় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনসভা দেখেছেন, সেখানে শৃঙ্খলা কাকে বলে এ সংগঠনটি তা দেখিয়েছে। আমাদের ঘোষণায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সবচেয়ে সফল সংগঠন।
ওমর ফারুক চৌধুরী বলেন, গোয়েন্দারা এখন যদি এতই তৎপর, পত্রিকার সাংবাদিকেরা যদি এতই তথ্য পানÑ তা হলে কেন এত দিন বলেননি, কেন লেখেননি? যদি সে দিন থেকেও ব্যবস্থা নিতেন, তা হলে বিষয়টি এতদূর পর্যন্ত আসত না। তিনি বলেন, আমি আমার ব্যর্থতা অস্বীকার করছি না। আমি আমার প্রতিটি কর্মে হাততালি পাবোÑ তা বলছি না। দুষ্কর্মের জন্য নিগৃহীত হবো নাÑ এটি হতে পারে না। তবে প্রশ্নটা হচ্ছে, হঠাৎ করে এমন অভিযোগ কেন? দলকে নিষ্ক্রিয় করতে আসছেন, বিরাজনীতিকরণের কাজ করছেন? আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, অস্বস্তিবোধ কেন করব? যেটি শ্রেষ্ঠ সংগঠন ছিল সেটি নিয়েই তো কথাবার্তা হচ্ছে। যারা কাজ করে তাদের নিয়েই কথা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সবচেয়ে সফল সংগঠন, শ্রেষ্ঠ সংগঠন।
দক্ষিণ যুবলীগের দুই নেতাকে শোকজ করা প্রসঙ্গে ওমর ফারুক চৌধুরী বলেনÑ হ্যাঁ, দু’জনকে শোকজ করেছি। আমাদের নিজস্ব ট্রাইব্যুনালে তাদের ডেকেছিলাম। আজকে (বৃহস্পতিবার) তাদের হাজির হওয়ার কথা ছিল। এর আগেই তো গ্রেফতার হয়েছে। কিছু নথিপত্র চেয়েছিলাম, তারা সেগুলো দিয়েছে। প্রশাসন যে পদক্ষেপ নিয়েছে, এটি সরকারি সিদ্ধান্ত, আমরা স্বাগত জানাচ্ছি। আমরা জানি না এটি আমাদের ব্যর্থতা। আরো ইনফরমেটিভ হওয়া দরকার ছিল। তবে আমাদের আরো সতর্ক থাকতে হবে। তিনি বলেন, যেহেতু এটি আইনি প্রক্রিয়ায় গেছে, এখন তো আমাদের কোনো কাজ নেই।

 


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল