১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার : নয়া দিগন্ত -

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক দুই দিনব্যাপী এক জাতীয় সেমিনার গতকাল নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগঠন ‘স্টুডেন্টস এগেইনস্ট ভায়োলেন্স এভরিহোয়ার (সেভ)’-এর উদ্যোগে এই সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।
সেভ ইয়ুথের মডারেটর আইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম। উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. রওনক জাহান, অ্যাম্বাসেডর (অব:) হুমায়ুন কবির, ঢাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং যোগাযোগ বৈকল্য বিভাগের সহকারী অধ্যাপক তাওহিদা জাহান।
ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ন্যায় ও সততার পথ অনুসরণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যুবক মানেই একটি শক্তির উৎস। যুবসমাজ আমাদের গুরুত্বপূর্ণ সম্পদ। তাদের মধ্যে নিহিত থাকে সততা, সাহসিকতা, উদ্দীপনা, কর্মস্পৃহা এবং ত্যাগী মনমানসিকতা। তারা তাদের উদ্যমী শক্তিকে কাজে লাগিয়ে সভ্যতার বিকাশে অবদান রাখতে সক্ষম হবে বলে ভিসি আশাবাদ ব্যক্ত করেন।
দুই দিনব্যাপী এই সেমিনারে ৯টি সেশন অনুষ্ঠিত হবে। এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement