film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৬ ফেব্রুয়ারি ২০২০

মাওলানা সুবহানকে মুক্তি দিয়ে সুচিকিৎসার সুযোগ দিন : মকবুল আহমাদ

-

জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি কারাগারে গুরুতর অসুস্থ মাওলানা আবদুস সুবহানকে অবিলম্বে মুক্তি দিয়ে সুচিকিৎসা গ্রহণের সুযোগ দেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের আমির মকবুল আহমাদ। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, কিছু দিন আগে পড়ে যাওয়ায় মাওলানা আবদুস সুবহানের বাম হাত ভেঙে গেছে। ফলে তিনি গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তার অসুস্থতায় তার পরিবার-পরিজনসহ দেশের জনগণ গভীরভাবে উদ্বিগ্ন। কারাগারের হাসপাতালের ডাক্তার তাকে বাইরের হাসপাতালে চিকিৎসা গ্রহণের জন্য পরামর্শ দেন। দীর্ঘ দিন পর্যন্ত এ ব্যাপারে কোনো উদ্যোগ নেয়া হয়নি। পরবর্তী সময়ে তাকে পঙ্গু হাসপাতালে নেয়া হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
মকবুল আহমাদ বলেন, দীর্ঘ ৯ বছর ধরে কারাগারে বন্দী আছেন মাওলানা আবদুস সুবহান। তিনি সরকারের রাজনৈতিক জুলুম ও প্রতিহিংসার শিকার হয়েছেন। তিনি অত্যন্ত জনপ্রিয় একজন জাতীয় নেতা। তিনি পাবনা সদর থেকে পাঁচবার এমপি নির্বাচিত হয়েছেন। তিনি পাবনায় বহু স্কুল-কলেজ, এতিমখানা ও মসজিদ-মাদরাসার প্রতিষ্ঠাতা। জনগণের সেবার জন্য তিনি হাসপাতালও প্রতিষ্ঠা করেছেন।
তিনি বলেন, মাওলানা সুবহানের বয়স বর্তমানে ৯০ বছর। তিনি বার্ধক্যসহ নানা জটিল রোগে আক্রান্ত। সম্প্রতি পড়ে গিয়ে তার হাত ভেঙে যাওয়ায় তাকে বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। একজন বয়স্ক জাতীয় নেতা ও পাঁচবার নির্বাচিত সাবেক জাতীয় সংসদ সদস্যকে অন্যায়ভাবে হাতকড়া পরানো অবস্থায় হাসপাতালে রাখা হয়েছে। একজন অসুস্থ মানুষকে এভাবে বেঁধে রাখা সম্পূর্ণ অমানবিক। এক দিকে তিনি সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন, অপর দিকে হাতকড়া পরানো অবস্থায় তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করার সুযোগ থেকেও বঞ্চিত।
মানবিক দৃষ্টিতে বিষয়টি বিশেষভাবে বিবেচনা করে দেশের একজন বর্ষীয়ান প্রবীণ জাতীয় নেতা হিসেবে তাকে বিশেষ বিবেচনায় মুক্তি দেয়ার মাধ্যমে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দিয়ে তার প্রাপ্য মৌলিক নাগরিক অধিকারের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

 


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat