২০ সেপ্টেম্বর ২০১৯

শোষণমুক্ত সমাজ গঠন করতে হবে : মুজাহিদুল ইসলাম সেলিম

-

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, কমরেড সুনীল রায় সারাজীবন শ্রমিক-মেহনতী মানুষের মুক্তির জন্য লড়াই করে গেছেন। তিনি সেই শ্রমিক-জনতার লড়াইয়ের মধ্যেই অমর হয়ে থাকবেন। তিনি আরো বলেন, দেশে এই সঙ্কটকালে কমরেড সুনীল রায়ের কাছ থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। বাস্তবিক কর্তব্য পালন ছাড়া পুরনো সমাজ ভাঙা যাবে না। তিনি সবাইকে সুনীল রায়ের আদর্শে উদ্বুদ্ধ হয়ে শোষণমুক্ত সমাজ কায়েমের সংগ্রামকে অগ্রসর করার আহ্বান জানান।
ব্রিটিশবিরোধী সংগ্রামী, প্রখ্যাত শ্রমিক নেতা সিপিবির সাবেক প্রেসিডিয়াম সদস্য, ঢাকা জেলা কমিটির সাবেক সভাপতি কমরেড সুনীল রায়ের ১৮তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন।
সিপিবির উপদেষ্টা শহীদুল্লাহ চৌধুরী বলেন, শত অত্যাচারের মুখেও কমরেড সুনীল রায় লড়াই অব্যাহত রেখেছিলেন। সাহস, সততা, নিষ্ঠার সাথে লড়াই পরিচালনার জন্য বৃহত্তর ঢাকার সব কারখানার শ্রমিকদের কাছে সুনীল রায় জনপ্রিয় নেতা হয়ে উঠেছিলেন। সুনীল রায়কে নিজের রাজনৈতিক শিক্ষক উল্লেখ করে শহীদুল্লাহ চৌধুরী বলেন, তিনি আমার মতো হাজারও শ্রমিককে সচেতন করে আন্দোলনের সৈনিক হিসেবে গড়ে তুলেছিলেন।
স্মরণসভায় আরো বক্তৃতা করেন : কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ডা: ফজলুর রহমান, খেলাঘর আসরের কেন্দ্রীয় নেতা রথীন চক্রবর্তী, সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা: সাজেদুল হক রুবেল ও সম্পাদকমণ্ডলীর সদস্য সুকান্ত শফি চৌধুরী কমল। সুনীল রায়ের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন মনীষা চক্রবর্তী। স্মরণসভা পরিচালনা করেন জাহিদ হোসেন খান। সভায় সঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীবৃন্দ।


আরো সংবাদ

জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর করে পানিতে চুবালো ছেলে শিবগঞ্জে প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ দফতরির বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ২ সহোদর নিহত ফেসবুক ভেঙ্গে দেয়ার প্রস্তাব , ট্রাম্পকে যা বলেছেন জাকারবার্গ স্কুল শিক্ষকের ছয় স্ত্রী, সংখ্যা আরো বাড়াতে শালিকাকে প্রস্তাব দেয়ার অভিযোগ সালমান শাহ্‌র জন্য যা করতে চান শাকিব লুটপাট অনিয়ম অব্যবস্থাপনায় অস্থির পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনুমোদন ছাড়াই মুনাফা দেশে নিতে পারবে বিদেশী কোম্পানি রাজনীতি নেই তবুও অস্থিরতা অবরুদ্ধ কাশ্মিরের বাগানে পচছে আপেল ভিসির পদত্যাগের দাবি, আন্দোলনে কাঁপছে বশেমুরবিপ্রবি

সকল




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy