১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বন্ধ সার কারখানা চালু সুপারিশ স্থায়ী কমিটির

-

চিনি শিল্পে অনিয়ম দুর্নীতির সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত অপসারণের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। চিনি শিল্পকে লাভজনক এবং বন্ধ সার কারখানাগুলো চালু করতে সবাইকে একযোগে কাজ করারও সুপারিশ করেছে কমিটি। গতকাল কমিটির এক বৈঠকে এসব সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে ফজলুল হক, মোহাম্মদ সহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ এবং পারভীন হক সিকদার অংশগ্রহণ করেন।
বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চলমান ১৩টি বাফার গোডাউন নির্মাণের সর্বশেষ অবস্থা, কর্ণফুলী পেপার মিল, বিসিকের প্লাস্টিক স্টেট, বৈদ্যুতিক পণ্য উৎপাদন ও হালকা প্রকৌশল শিল্প, মুদ্রণ শিল্পনগরী প্রকল্প বাস্তবায়নের সর্বশেষ অবস্থা এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা হয়।
সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটি বন্ধ সার কারখানাগুলো চালু করতে এবং চিনি শিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সচিবসহ সবাইকে একযোগে কাজ করতে সুপারিশ করে।
চিনি শিল্পের কোনো কর্মকর্তা-কর্মচারী অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত থাকলে তাকে দ্রুত অপসারণের সুপারিশ করে কমিটি। চিনি শিল্পে কাজ বন্ধ থাকলে ওভারটাইম ভাতা বন্ধ করতে এবং চিনি শিল্পে টেকনিক্যাল জনবল পর্যায়ক্রমে নিয়োগের সুপারিশ করা হয়। শিল্প মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। ’


আরো সংবাদ



premium cement