২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জনগণের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা পালন করতে হবে : মহানগর জামায়াত

-

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, দেশ ও জাতির কল্যাণে জামায়াত কর্মীদের অতন্দ্র প্রহরী হয়ে কাজ করতে হবে। বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য দূর করে দুর্নীতি ও শোষণমুক্ত সমাজ গঠন ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে নিজেদেরকে প্রস্তুত করতে হবে। আর এই ত্যাগ ও কোরবানি পেশ করার প্রেরণা মূলত আমরা ঈদুল আজহা থেকে পেয়ে থাকি। ফলে ঈদুল আজহার চেতনায় উজ্জীবিত হয়ে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে মানবতার কল্যাণ ও জনগনের অধিকার প্রতিষ্ঠায় আমাদের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের চকবাজার থানার উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও চকবাজার থানা আমির শেখ আল আমীনের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি অ্যাডভোকেট মুরাদ খান শাহীনের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মাওলানা আনিছুর রহমান, মোজাম্মেল হক, জহির আহম্মেদ প্রমুখ।
মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, আজ ভারত সরকার কাশ্মিরের নিরাপরাধ জনগণের অধিকার কেড়ে নিয়ে তাদের অবরুদ্ধ করে রেখেছে। সেখানে চরমভাবে সরকারের দ্বারা মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। নিবারনের জন্য কাশ্মিরি জনগণের ঘরে খাবার নেই, হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ নেই। আজ পশু কোরবানির পরিবর্তে স্বজনদের হারিয়ে তাদের ঘরে ঘরে শোকের মাতম চলছে। কাশ্মিরে যে অমানবিক নির্যাতন চলছে তা কোনো বিবেকবান মানুষ সহ্য করতে পারে না। তিনি কাশ্মিরের নির্যাতিত-নিপীড়িত মুসলমানদের অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতার দাবিতে সোচ্চার হওয়ার জন্য মুসলিম বিশ্বসহ বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement

সকল