১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
বিশেষ সংবাদদাতা

আইভি রহমান আজীবন নারী মুক্তির লক্ষ্যে কাজ করেছেন : স্পিকার

-

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা জাতিকে নেতৃত্বশূন্য করতেই সংগঠিত করা হয়েছিল। সেই হামলায় আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এমন জঘন্যতম পরিকল্পিত হত্যাকাণ্ডের নজির বিশ্বে বিরল।
ভয়াবহ সেই গ্রেনেড হামলায় নিহত নারী জাগরণের অগ্রদূত, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, মরহুম রাষ্ট্রপতি মো: জিল্লুর রহমানের সহধর্মিণী বেগম আইভি রহমানের ১৫তম শাহাদতবার্ষিকী উপলে গতকাল শনিবার রাজধানীর বাংলাদেশ মহিলা সমিতির আইভি রহমান মিলনায়তনে বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বক্তৃতা করেন। বেগম আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে এবং কমিটির সদস্যসচিব লায়ন মশিউর আহমেদের পরিচালনায় জাকিয়া পারভীন খানম এমপি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ মো: সিরাজুল ইসলাম, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ এবং স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ বক্তৃতা করেন।
স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার বক্তব্যের শুরুতে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সব শহীদের এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, নারীদের রাজনীতিতে আসার পথটা মসৃণ ছিল না। কিন্তু আইভি রহমান সারাজীবন নারীদের রাজনীতিতে এগিয়ে নিতে কাজ করে গেছেন।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীদের অগ্রগতি দৃশ্যমান। তিনি আইন ও নীতিমালা প্রণয়ন করে নারীর মতায়ন নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement