২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগামীতে হজের কার্যক্রম আরো সহজ করা হবে : ধর্মপ্রতিমন্ত্রী

-

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো: আব্দুল্লাহ বলেছেন, আগামীতে হজের কার্যক্রম আরো সহজ করা হবে। এবারের হজের ভুলত্রুট সংশোধন করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।
মক্কায় সৌদি সরকারের দক্ষিণ এশিয়া হজ সেবা সংস্থা মোয়াসসাসার সাথে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর মতবিনিময় ও নৈশভোজে প্রধান অতিথির বক্তব্যে শুক্রবার রাতে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আগামীতে হাজীদের আরো সুবিধা নিশ্চিতের জন্য বাংলাদেশের হজ ব্যবস্থাপনার সাথে জড়িত হাবসহ সংশ্লিষ্টদের সঙ্গে দেশে ফিরে আলোচনা অব্যাহত রাখা হবে। কোনো অবস্থাতেই হাজীদের কষ্ট হয় এমন কোনো সিদ্ধান্ত নেয়া হবে না। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোয়াসসাসা চেয়ারম্যান ড. রাফাত ইসমাইল বদর। হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় মোয়াসসাসার ডিরেক্টর জেনারেল ওমর সিরাজ আকবর, সৌদি আরব ধর্ম মন্ত্রণালয়ের (দক্ষিণ এশিয়া) জনসংযোগ কর্মকর্তা আবদুল আজিজ ফাহাদ রাহমা, হাব মহাসচিব ফারুক আহমদ সরদারসহ হাব নেতা ও এজেন্সি মালিকরা উপস্থিত ছিলেন।
হাব সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম চলতি বছর হজে বাংলাদেশী হজযাত্রীদের বিভিন্ন অসুবিধার কথা তুলে ধরেন। আগামীতে সমস্যাগুলো সমাধানে সৌদি মোয়াসসাসার সহযোগিতা কামনা করেন। হাবের পক্ষ থেকে ধর্মপ্রতিমন্ত্রী ও মোয়াসসাসার কর্মকর্তাদের সম্মাননা ও ক্রেস্টপ্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল