১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি শুরু

-

টানা ৯ ছুটি শেষে গতকাল রোববার সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম আবার শুরু হয়েছে।
পবিত্র ঈদুল আজহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ৯ জুলাই শনিবার থেকে গত ১৭ জুলাই শনিবার পর্যন্ত হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রেখে টানা ১৭ দিনের ছুটি ঘোষণা করে বন্দরের আমদানি-রফতানি গ্রুপসহ বন্দরের ব্যবসায়ীরা। ফলে এ ক’দিন বন্ধ থাকে বন্দরের সব কার্যক্রম। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার চালু ছিল।
গতকাল সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হওয়ায় আবারো প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে বন্দর এলাকায়। দেশের বিভিন্ন স্থান থেকে পণ্য নিতে আসা ট্রাকগুলো বন্দরের বিভিন্ন পয়েন্টে ভিড়তে শুরু করেছে। বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিট কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল থেকে শ্রমিকেরা বন্দরের প্রবেশ করতে শুরু করেছে। সেই সাথে ট্রাকে পণ্য উঠানামা ও পরিবহনের কাজ শুরু হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল