২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন আবার পেছাল

-

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগ গঠনের দিন আরেক দফা পেছাল। আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সরকার অভিযোগ গঠনের জন্য আগামী ২৫ আগস্ট দিন ধার্র্য করেছেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো চাঞ্চল্যকর এই মামলাটির অভিযোগ গঠনের দিন পেছাল।
এর আগে গত ৮ আগস্ট মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিপক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে অভিযোগ গঠনের জন্য রোববার দিন ধার্য করা হয়। তবে এ দিনও দিন পেছানোর আবেদন করা হয়। আদালত এই আবেদন মঞ্জুর করে ২৫ আগস্ট নতুন দিন ধার্য করেছেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু সাংবাদিকদের জানান, রোববারও মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুর জামিনের আবেদন করা হয়েছিল। আদালত এই আবেদন নামঞ্জুর করেছেন। তবে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন গ্রহণ করেছেন। মামলার ৯ নম্বর আসামি কালু চাঁপাইনবাবগঞ্জে ১৫১ ধারায় আটক হয়েছেন বলে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন করা হয়। আদালত আসামি কালুকে ২৫ আগস্ট আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রেখেছেন।
দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র হালিমুল হক মিরুর শটগানের গুলিতে গুরুতর আহত হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ব্যাপারে শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদি হয়ে শাহজাদপুর পৌরসভার মেয়র মিরুকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। রোববার মিরুকে আদালতে হাজির করা হয়েছিল। পরে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার

সকল