২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২০ হাজার টাকা জরিমানা সিপিডির নির্মাণাধীন ভবনে এডিস মশা

-

বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ধানমন্ডির ১১ নম্বর সড়কে ভবনটি নির্মাণাধীন।
গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-১-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, নগরজুড়ে ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে আমাদের অভিযান চলছে। সেই অভিযানের অংশ হিসেবে ধানমন্ডি ও শুক্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ধানমন্ডির ১১ নম্বর সড়কে (নতুন) নির্মাণাধীন সিপিডির ভবনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবনটিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এ ছাড়া ১০৪ নম্বর রোডে অবস্থিত মীম টাওয়ারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ডেঙ্গু মশার লার্ভা বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
ডিএসসিসি সূত্রে জানা যায়, এডিস মশার লার্ভা ধ্বংসে ইতোমধ্যে ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার বাড়িতে অভিযান চালানো হয়েছে। এ সময় অনেক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেয়াসহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়। এ ছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সদস্যরা এক লাখ ১১ হাজার বাড়িতে যায়। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় সেগুলো ধ্বংস করা ও এ বিষয়ে বাড়ি মালিকদের সতর্ক করা হয়। স্কাউটস সদস্যদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার প্রজনন স্থল ধ্বংসকরণের এ কার্যক্রম চলমান রয়েছে।

 


আরো সংবাদ



premium cement