২২ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মিরিদের ওপর নির্যাতনের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

কাশ্মিরের জনগণের পক্ষে বাদ জুমা রাজধানীর কল্যাণপুরে বিক্ষোভ মিছিল বের করে কাশ্মির সংহতি পরিষদ বাংলাদেশ হ নয়া দিগন্ত -

কাশ্মিরে অব্যাহত নির্যাতন, জুলুম, বিভিন্ন সেবা বন্ধ ও তাদের মৌলিক মানবাধিকার হরণের প্রতিবাদে গতকাল রাজধানীতে তৌহিদী জনতার স্বতঃস্ফূর্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কাশ্মির সংহতি পরিষদ বাংলাদেশের ব্যানারে কল্যাণপুরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন মাওলানা আবু তাহের জিহাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, শর্ষিনার পীর মাওলানা শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মুফতি জুবায়ের আহমদ, মুফতি শফিকুর রহমান, ড. মাওলানা হাবিবুর রহমান, মুফতি মাসুদুর রহমান, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা নাজিম উদ্দীন, মাওলানা মহিব্বুল হক ফরিদ, মাওলানা সাজিদুর রহমান শিবলী, মাওলানা আবুল কাশেম, মাওলানা বাহারুল ইসলাম প্রমুখ।
বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে মাওলানা আবু তাহের জিহাদী বলেন, কাশ্মিরিরা আজ হাহাকার করছে। তাদের আত্মচিৎকার দেখার কি কেউ নেই? বিশ^বাসীকে একদিন জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াতে হবে। শুধু কাশ্মির নয়, মুসলিমরা আজ সারা দুনিয়ায় লাঞ্ছিত অপদস্থ ও মহানির্যাতিত। তাদের অধিকার আদায়ে সর্বাত্মক জিহাদে ঝাঁপিয়ে পড়তে হবে।
ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেন, ১৯৪৮ সালের জাতিসঙ্ঘের চুক্তি লঙ্ঘন করে ৩৭০ ধারা বাতিল করে গায়ের জোরে ভারত সরকার কাশ্মিরি নিরাপরাধ বনি আদমের ওপরে জুলুম, নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের আয়োজন করেছে। অবিলম্বে তাদের স্বাধীনতা ও মৌলিক অধিকার ফেরত দিতে হবে। জুলুম, নির্যাতন বন্ধ করতে হবে। ১৪৪ ধারা প্রত্যাহার করে মানুষের স্বাভাবিক জীবনযাপনের সুযোগ করে দিতে হবে। তাদের মৌলিক মানবাধিকার আদায় না হওয়া পর্যন্ত তৌহিদী জনতা দুর্বার গণ-আন্দোলন চালিয়ে যাবে ইনশা আল্লাহ।
শাহ আরিফ বিল্লাহ বলেন, ঈমানী চেতনায় বলিয়ান হয়ে কাশ্মিরিদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নেই।
সবশেষে কাশ্মিরি নির্যাতিত জনগণ ও দেশবাসী এবং বিশ^ মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়। সমাবেশ থেকে আগামী ২৩ আগস্ট শুক্রবার আবার দেশের সব মসজিদ থেকে বিশেষ দোয়া ও বিক্ষোভ পালন করার জন্য ইমাম খতিবদের প্রতি আহ্বান জানানো হয়। এ ইস্যুতে আলোচনা সভা, মানববন্ধন, গোলটেবিল বৈঠক ও সেমিনার ইত্যাদি সিরিজ প্রোগ্রাম চলবে বলেও তারা জানান।
নেজামে ইসলাম পার্টি : ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ ও সাধারণ পরিষদে বিভিন্ন সময়ে গৃহীত প্রস্তাব মোতাবেক গণভোট অনুষ্ঠানের মাধ্যমে কাশ্মিরিদের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সুযোগ সৃষ্টির আহ্বান জানিয়েছেন। গতকাল বাদ জুমা পুরানা পল্টনস্থ কার্যালয়ে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ আহ্বান। সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, মাওলানা আবদুর রশিদ মজুমদার, অধ্যাপক এহতেশাম সারোয়ার, মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা এ কে এম আশরাফুল হক, মাওলানা ওবায়দুল হক ও রবিউল ইসলাম মজুমদার, মাওলানা মাহফুজ উল্লাহ, মাওলানা আবদুল বাতেন,ও মাওলানা মিজানুর রহমান প্রমুখ।
মাওলানা নেজামী আরো বলেন, ভারত হত্যা, লুণ্ঠন ও মা-বোনের সম্ভ্রমহানিসহ নারকীয় তাণ্ডব চালিয়ে, শেখ পরিবারের গাদ্দারি, রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি ও রাষ্ট্রীয় সন্ত্রাসকে অঘোষিত যুদ্ধে রূপান্তরিত করে নয়াদিল্লি ৭০ বছরেও যেমন কাশ্মিরিদের স্বাতন্ত্র্যবোধের চেতনা বিনষ্ট করতে সক্ষম হয়নি। সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫/এ আইন রহিত করে কাশ্মিরকে ভারতভুক্তির অবৈধ আস্ফালন ও ষড়যন্ত্র কোনো দিন বাস্তবায়ন করতে পারবে না ভারত।
তিনি পারস্পরিক মতভেদ ভুলে বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাকামী কাশ্মিরি জনগণের সহয়তায় এগিয়ে আসার জন্য মুসলিম বিশ্বের প্রতি উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ

ছুটি শেষে অনুশীলনে ফিরলেন তামিম ইকবাল মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে নবজাতকের লাশ ৯০২ ম্যাচ খেলে মালদিনিকে ছুঁয়ে ফেললেন বুফন আরব আমিরাতে আইনি স্বীকৃতি পেল গির্জা-মন্দির কালোপতকা দেখিয়ে ভর্তি পরীক্ষায় অবাঞ্ছিত ঘোষণা, তোয়াক্কা করেনি ভিসি কোনো অজুহাতে কাজ আটকে রাখা যাবে না : গণপূর্তমন্ত্রী মঙ্গলবার সিলেটে বিএনপি’র সমাবেশ যশোরে নির্যাতনের প্রতিবাদ জানিয়ে হনুমানদের থানা ঘেরাও আ’লীগ নেতার ‘বাগান বাড়ি’ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার টঙ্গী তা’মিরুল মিল্লাত মাদরাসায় নবীন বরণ অনুষ্ঠিত  সরকার দলের সমর্থকরা ধরা পড়লেও ভাবমূর্তি ক্ষুন্ন না হয়ে বরং বাড়বে : ড. রাজ্জাক

সকল