১৫ সেপ্টেম্বর ২০১৯

রংপুরে বিয়েবাড়ির খাবার খেয়ে বর-কনেসহ অসুস্থ অর্ধশত

-

বিয়ের অনুষ্ঠানে কনের বাড়িতে খাবার খেয়ে রংপুরের পীরগাছায় বর-কনেসহ অর্ধশতাধিক নারী-পুরুষ-শিশু অসুস্থ হয়ে পড়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ হয়ে পড়া ৩০ জনকে ভর্তি করা হয়। এরপর শুক্রবার সকালে আরো ২৩ জন ভর্তি হয়। অসুস্থ ব্যক্তিদের সবার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামিরজান গ্রামে।
ভুক্তভোগীরা জানান, উপজেলার অনন্তরাম জামিরজান গ্রামের খলিলুর রহমানের ছেলে ফরিদুল ইসলাম লাবলুর সাথে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নূর আক্তার আসমার বিয়ে হয় বুধবার (১৪ আগস্ট) রাতে। বিয়ের অনুষ্ঠানে বর লাবলুর পক্ষে শতাধিক অতিথি কনের বাড়িতে দাওয়াত খেতে যান। খাবার খাওয়ার পর অতিথিরা সবাই বাড়ি ফিরে যান। এরপর বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল থেকে বর-কনেসহ অর্ধশতাধিক নারী-পুরুষ ও শিশু পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হন।
তাদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় ৩০ জনকে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা পর্যন্ত কনেসহ সাতজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে শুক্রবার সকালে আরো ২৩ জন নতুন করে ভর্তি হন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া ব্যক্তিদের মধ্যে বর ফরিদুল ইসলাম লাবলু, হান্নান, আজিজল, আকবর, সুলতান, নাজমাসহ ১০ জনের অবস্থা গুরুতর বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার জুয়েল তরফদার বাংলাদেশ প্রতিদিনকে জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসা চলছে। শুক্রবার বিকেলে বেশ কয়েকজন রিলিজ নিয়ে চলে গেছেন। বাকিদের অবস্থা উন্নতির দিকে।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে অসুস্থ রোগীদের সাথে কথা বলেছি। তাদের চিকিৎসা চলছে।


আরো সংবাদ