২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বন্যাদুর্গতদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ শুরু আজ

বন্যাদুর্গতদের সাহায্যার্থে ত্রাণ কমিটি গঠন করতে গুলশান অফিসে বৈঠকে বসে বিএনপি : নয়া দিগন্ত -

বানভাসি মানুষের পাশে দাঁড়াতে রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর অঞ্চলের জন্য পাঁচটি আলাদা ত্রাণ কমিটি গঠন করে আজ মঙ্গলবার থেকেই ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।
গতকাল সোমবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক বৈঠকের পর ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এই কথা জানান।
তিনি বলেন, সারা দেশে যে ভয়াবহ বন্যা শুরু হয়েছে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা দলের জাতীয় ত্রাণ কমিটি প্রতিটি বিভাগে ত্রাণ বিতরণ করার জন্য একটি করে কমিটি গঠন করেছি। সেই কমিটিগুলোর নেতৃত্ব দেবেন দলের সিনিয়র নেতৃবৃন্দ এবং তাদের সাথে সমন্বয়কারী হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদকেরা। এ ছাড়া প্রতিটি জেলায়ও একটি করে ত্রাণ কমিটি থাকবে। মঙ্গলবার থেকে রিলিফ কমিটি কাজ শুরু করবে। এই টিমের সাথে একটা করে মেডিক্যাল টিম থাকবে, আমরা ভ্রাম্যমাণ মেডিক্যাল ক্যাম্প করব।
দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন ময়মনসিংহে, দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু রাজশাহী ও খন্দকার মোক্তাদির সিলেটে, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রংপুরে ও খায়রুল কবির খোকনকে ফরিদপুর সাংগঠনিক বিভাগের আহ্বায়ক করে বিভাগীয় ত্রাণ কমিটি গঠন করা হয়েছে।
ত্রাণ কমিটির বৈঠকে লন্ডন থেকে স্কাইপেতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হন এবং ত্রাণ কাযর্ক্রম চালাতে যথাযথ নির্দেশনাও দেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও আরো উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, আমিরুল ইসলাম আলীম, নেওয়াজ হালিমা আরলি, রফিকুল ইসলাম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাজভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, রাকিবুল করীম খান পাপ্পু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু প্রমুখ।
রংপুর বিভাগের ত্রাণ কমিটি আগামী ২৭ জুলাই লালমনিহাট ও কুড়িগ্রাম এবং ২৮ জুলাই গাইবান্ধায় ত্রাণ কাযর্ক্রম শুরু করবে বলে জানিয়েছে বিএনপির এই ত্রাণ কমিটি।


আরো সংবাদ



premium cement