১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

সব বন্ধ টেক্সটাইল মিল চালুর উদ্যোগ

‘ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইল লি. ও বিটিএমসির মধ্যে গতকাল চুক্তি স্বাক্ষর হয় : নয়া দিগন্ত -

পিপিপি পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশ টেক্সটাইল মিলস (বিটিএমসি) কর্তৃক পর্যায়ক্রমে সব বন্ধ টেক্সটাইল মিল চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। তারই অংশ হিসেবে কাদেরিয়া টেক্সটাইল মিল পিপিপির আওতায় ওরিয়ন গ্রুপের কাছে হস্তান্তরের লক্ষ্যে ‘ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইল লি.’ ও বিটিএমসির মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। গতকাল দুপুরে রাজধানীর র্যাডিসনর ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিটিএমসির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশন (বিটিএমসি) চেয়ারম্যান ব্রি. জে. মোহাম্মদ কামরুজ্জামান এবং ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম।
পিপিপির মাধ্যমে বিটিএমসির কাদেরিয়া টেক্সটাইল মিলটি ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইলস লিমিটেডের মাধ্যমে পরিচালিত হওয়ার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধার অতিথি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি বলেন, পৃথিবীর মধ্যে বাংলাদেশই প্রথম পিপিপির (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) মাধ্যমে দেশের বন্ধ টেক্সটাইল মিলগুলোকে চালু করার উদ্যোগ গ্রহণ করেছে। বন্ধ এসব মিল পুনরায় চাল হলে এ সব শিল্পপ্রতিষ্ঠানে নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার পর্যায়ক্রমে দেশের সব বন্ধ টেক্সটাইল মিলগুলো পিপিপির মাধ্যমে চালু করার প্রচেষ্টা করছে।
বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের চেয়ারম্যান ব্রি. জে. মোহাম্মদ কামরুজ্জামান বলেন, বিটিএমসির বন্ধ মিলগুলো পাবলিক প্রাইভেট পার্টনারশিপ পিপিপির মাধ্যমে পরিচালনার জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী পর্যায়ক্রমে পিপিপির মাধ্যমে বিটিএমসি থেকে ২৫টি মিলের মধ্যে ১৬টি মিল পিপিপির আওতায় পরিচালনার জন্য আমরা কাজ করে যাচ্ছি।
ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম বলেন, ‘বিটিএমসির বন্ধ মিলগুলো পিপিপির মাধ্যমে সচল করার এই প্রচেষ্টায় ওরিয়ন পরিবারকে অংশীদার হওয়ার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রকল্পের জমি বুঝে নেয়ার স্বল্পতম সময়ের মধ্যে আমরা প্রকল্পের কাজ শুরু করব এবং ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইলকে বিশ্বমানের একটি টেক্সটাইলস মিল হিসেবে স্থাপন করব।’
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মির্জা আজম এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব রিনা পারভিন, প্রধানমন্ত্রী মুখ্যসচিব, এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক।
উল্লেখ্য, এখন থেকে পিপিপির মাধ্যমে বিটিএমসির কাদেরিয়া টেক্সটাইল মিলস লি., টঙ্গী মিলটি ওরিয়ন কাদেরিয়া টেক্সটাইলস লিমিটেডের মাধ্যমে পরিচালিত হবে। এ জন্য ওরিয়ন কনসোর্টিয়াম লি.কে লেটার অব অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। প্রকল্পের জমি বুঝে নেয়ার স্বল্পতম সময়ের মধ্যেই ওরিয়ন প্রকল্পের কাজ শুরু করবে। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement