২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পার্টি অফিসের সামনে অনুমতি আজ বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ

-

চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি মিললেও তাদের প্রত্যাশিত স্থানে সমাবেশ করার অনুমতি দেয়নি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বিএনপির পক্ষ হতে নগরীর জেলা পরিষদ চত্বর অথবা কাজির দেউরী চত্বরে সমাবেশ করার অনুমতি চেয়ে সিএমপি কমিশনারকে চিঠি দেয়া হয় গত ৪ জুলাই। কিন্তু সমাবেশের আগের দিন গতকাল শুক্রবার বিকেল ৫টায় সিএমপির পক্ষ হতে বিএনপিকে তাদের দলীয় কার্যালয়ের সামনে নুর আহমদ সড়কে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির নেতারা। পুলিশের এ ধরনের আচরণকে স্বেচ্ছাচারী বলেও তারা মন্তব্য করেছেন। গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেই সমাবেশের প্রচার-প্রচারণায় পুলিশি বাধার অভিযোগ আনা হয়।
এ দিকে গতকাল শুক্রবার বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান বলেছেন, চট্টগ্রামের বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে। চট্টগ্রামের মাটি বিএনপি ও খালেদা বেগম জিয়ার ঘাঁটি। চট্টগ্রাম হচ্ছে আন্দোলন সংগ্রামের সূতিকাগার। এই চট্টগ্রাম থেকেই শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। এই চট্টগ্রামের মাটি থেকেই বেগম খালেদা জিয়াকে দেশনেত্রী উপাধি দেয়া হয়েছিল। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনও বিভাগীয় সমাবেশ থেকে শুরু হবে। বেগম জিয়াকে মুক্তি দেয়া না হলে এই চট্টগ্রাম থেকেই সরকার পতনের আন্দোলনের সূচনা হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করতে সমাবেশ সফল করুন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য সারা দেশের মানুষ আজ সোচ্চার। কিন্তু সরকার প্রধানের ইশারায় তিনি মুক্তি পাচ্ছেন না। তিনি জামিন পেলেও তার মুক্তিতে সরকার বাঁধা দিচ্ছে। অবৈধ সরকার জানে দেশনেত্রী মুক্তি পেলে জনতার জোয়ারে তারা ভেসে যাবে। কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সমাবেশের সমন্বয়কারী মাহবুবুর রহমান শামীম বলেন, বেগম খালেদা জিয়ার নামে যে মিথ্যা মামলা দিয়েছেন তা প্রত্যাহার করে তাকে অবিলম্বে মুক্তি দিন। অন্যথায় দেশে জনবিস্ফোরণ ঘটবে। সেই বিস্ফোরণে এই অবৈধ সরকারের পতন হবে। তিনি শনিবারের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করতে নেতাকর্মীদের সার্বিক প্রস্তুতি নিয়ে মিছিলে মিছিলে সমাবেশে আসার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, বিভাগীয় সমাবেশ সফল করার মাধ্যমে প্রমাণ করতে হবে বীর চট্টলা বিএনপির ঘাঁটি। বেগম জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামের আওয়াজে অবৈধ সরকারের মসনদ কেঁপে উঠবে। সরকারকে বাধ্য করা হবে বেগম জিয়ার সব মামলা স্থগিত করে নিঃশর্ত মুক্তি দিতে।
প্রস্তুতি সভায় নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুনুর রশিদ ভিপি, চাকসু ভিপি নাজিম উদ্দিন, বিএনপি নেতা শফিকুর রহমান স্বপন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, শাহ আলম, ইয়াসিন চৌধুরী লিটন, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সামশুল হক, কামরুল ইসলাম, মঞ্জুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের এইচ এম রাশেদ খান, বেলায়েত হোসেন বুলু, বিএনপি নেতা নূর হোসাইন, আবদুল কাদের জসিম, সাইফুদ্দিন সালাম মিঠু প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement