২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার মুক্তির জন্য কর্মসূচি আসছে ফারুক

-

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, রাজপথ দখলে নেয়ার সময় এসে গেছে। যতই অত্যাচার হোক, যতই নির্যাতন হোক, যতই মামলা-হামলা হোক; বিএনপির ঐক্য আরো জোরদার হচ্ছে। বিএনপির ভিত আরো শক্তিশালী হচ্ছে। দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সব ভেদাভেদ ভুলে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাস্তায় নামি, রাজপথ প্রকম্পিত করি। আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করা হবে। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে নাটকীয়তার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-শিক্ষাবিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।
বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি ক্রমান্বয়ে কঠোর কর্মসূচি দেবে জানিয়ে ফারুক বলেন, ১৬ কোটি মানুষের প্রাণের নেত্রীর মুক্তির আন্দোলন বেগবান করতে কর্মসূচি গ্রহণ করা হবে। বরিশালের মহাসমাবেশে সারা দেশবাসী লক্ষাধিক লোকের সমাগম দেখেছে। আজ চট্টগ্রামে হবে, ২৫ তারিখ হবে খুলনায়। সেগুলোতেও লাখ লাখ লোকের সমাগম ঘটবে। আশা করব সরকার তার আগেই বেগম জিয়ার মুক্তির ব্যবস্থা করবে। তা না হলে সারা দেশে যে তীব্র আন্দোলন গড়ে উঠবে সেই আন্দোলনের তোড়ে অবৈধ সরকারের গদি নড়ে যাবে।
তিনি বলেন, সারা দেশের মানুষ আজ মানবেতর জীবনযাপন করছে। ২০১৪ সালের অবৈধ নির্বাচনের পর থেকে বাংলাদেশে যে দলটি ক্ষমতাসীন সে দলটির অত্যাচার-নির্যাতনে গুমে, খুনে জর্জরিত বিএনপি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী, সেই নেত্রী আজ মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে। তার মুক্তির দাবিতে আমরা আজকে রাজপথে দাঁড়িয়েছি।
বিএনপির এই নেতা বলেন, সরকার আমাদের নেতাকর্মীদের ওপর অত্যাচার করছে। হত্যা-নির্যাতন চালাচ্ছে। ২৫ লক্ষাধিক মামলা নিয়ে আমাদের নেতাকর্মীরা জীবনযাপন করছে। আজ আমাদের নেত্রী অসুস্থ। তার চিকিৎসার জন্য কেন আপনার কাছে বারবার দাবি জানাতে হবে? আপনি যদি একটি প্রাচীন রাজনৈতিক দলের সভাপতি হয়ে থাকেন, মুক্তিযুদ্ধে খালেদা জিয়ার স্বামীর কথা যদি স্মরণ করতেন, তাহলে আজ তাকে মিথ্যা মামলায় কারাগারে থাকতে হতো না। তাই আজ আমরা দাবি করছি অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক। আর সেটি না হলে কোনো অঘটনের জন্য আপনাকেই দায় নিতে হবে।


আরো সংবাদ



premium cement