১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন

-

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘সচেতন নাগরিক সমাজ’-এর ব্যানারে গতকাল শুক্রবার এক মানববন্ধন আয়োজন করা হয়। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, আইনজীবী, ডাক্তার, ব্যবসায়ী, গৃহিণীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ। মানববন্ধনকারীদের হাতে বিভিন্ন পোস্টার, ফেস্টুন ও ব্যানার দেখা যায়।
মানববন্ধনে সচেতন নাগরিক সমাজের প্রধান সমন্বয়ক ওমর ফারুক বসুনিয়া ওরফে বসুনিয়া ফারুক ধর্ষণের কারণ, প্রতিকার, সচেতনতা ইত্যাদি বিষয়ে গণসচেতনতামূলক বক্তব্য রাখেন। সচেতন যুবসমাজের অন্যতম সংগঠক সৈয়দা রুহে রাওয়ান তার বক্তব্যে অতি দ্রুত এই আইন পাস করার জোর দাবি জানান। ডাক্তার ও ফেসবুক এক্টিভিস্ট সাদেকুর রহমান রিপন তার বক্তব্যে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেন। পাশাপাশি সন্তানদের কথার গুরুত্ব দিতে সবাইকে অনুরোধ করেন।
‘বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি’র চেয়ারম্যান অধ্যক্ষ শরীফুল ইসলাম তার বক্তব্যে সবাইকে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল