১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

গোলটেবিলে মুক্তিযুদ্ধমন্ত্রী গাজীপুরের উন্নয়নে ৮ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন

-

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নে সরকার আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে। শিগগিরই গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন পাস করার মাধ্যমে পরিকল্পিত নগরী গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে। গাজীপুর সিটির ক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যে তিন হাজার ৫০০ জনের জনবলও বৃদ্ধি করা হবে।
গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘আধুনিক গাজীপুরের উন্নয়নে চ্যালেঞ্জ ও করণীয় : জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা শামসুন্নহার ভূঁইয়া এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর অফিসার্স ফোরামের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এম আনিসুর রহমান মিয়া, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিআরটিএর সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান, কালিয়াকৈর বরইবাড়ী কলেজের অধ্যক্ষ সোলায়মান সিকদার, বিশিষ্ট সমাজসেবক ও পরিবেশবিদ মো: শহীদুল্লাহ, বিশিষ্ট চিকিৎসক ডা: জালাল আহমদ, অধ্যাপক এম এ বারী, প্রকৌশলী ফিরোজা আক্তার নেলী, বিশিষ্ট সমাজসেবক জিল্লুর রহমান মুকুল, সাংবাদিক মঞ্জুর বারী মঞ্জু, রাশেদ আহমদ, এম এ সালাম শান্ত, টুঙ্গি উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল হুমায়ুন হিমু, শিক্ষা অধিদফতরের কর্মকর্তা মো: লোকমান হোসেন প্রমুখ।
সংগঠনের আহ্বায়ক সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন লায়ন গণি মিয়া বাবুল।
আ ক ম মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে বিআরটি প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সব কিছু থাকবে। ঢাকা গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে। লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে। সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে শূন্য পদ পূরণ এবং প্রয়োজনীয় সংখ্যক নতুন পদ সৃষ্টি করে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে।
গোলটেবিল বৈঠকে ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরের সশস্ত্র প্রতিরোধ দিবস জাতীয়ভাবে উদযাপন, প্রতিরোধ কমিটির আহ্বায়ক বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বীর উপাধিতে ভূষিতকরণ এবং কোনাবাড়ী ফ্লাইওভারের নাম মুক্তিযুদ্ধের সংগঠক আ ক ম মোজাম্মেল হকের নামে নামকরণের দাবি জানানো হয়। বৈঠকে জেলার জনপ্রতিনিধি ও পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ জেলার পরিবেশ দূষণ, শব্দ দূষণ, জলাবদ্ধতা, যানজট দূরীকরণ এবং আইটি খাতে উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি করেন এবং ভিশন টুয়েন্টি টুয়েন্টি ফাইভ বাস্তবায়নের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে গাজীপুরকে ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলার দাবি জানানো হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল