২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সেপ্টেম্বর থেকে টিভি পর্দায় ‘হটলাইন কমান্ডো’ দুঃসময়ে আ’লীগের পাশে থাকব সোহেল তাজ

-

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, রাজনীতিতে আমি নেই। কিন্তু আমি রাজনীতিক পরিবারের সন্তান। রাজনীতি আমার রক্তে মিশে আছে, এর বাইরে যাওয়ার সুযোগ নেই। বিগত দিনের মতো আমাদের পরিবার আওয়ামী লীগের দুঃসময়ে, দলের দুঃসময়ে পাশে ছিল, ভবিষ্যতেও পাশে থাকবে। তবে এই মুহূর্তে আমার রাজনীতিতে সক্রিয় হওয়ার সুযোগ নেই।
গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘হটলাইন কমান্ডো’ নামের একটি টিভি প্রোগ্রামের আয়োজক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সাথে চুক্তি ও সমঝোতা স্মারক অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। আজকের সুদিনে পাশে থাকবেন কি নাÑ সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, সুদিনে আমি অন্যভাবে সহায়তা করছি।
প্রোগ্রামটি সামাজিক সব অনাচারের বিরুদ্ধে কথা বললেও দুর্নীতি বিরুদ্ধে কোনো বার্তা দেয়নি কেন জানতে চাইলে সোহেল তাজ সাংবাদিকদের বলেন, যেকোনো দেশ উন্নতি করতে চাইলে উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি। শহীদ তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বঙ্গবন্ধু আদর্শের সৈনিক হিসেবে আমি ব্যক্তিগতভাবে চাই বাংলাদেশ থেকে দুর্নীতি বন্ধ হোক। কিন্তু আমার এ প্রোগ্রামটা হচ্ছে সামজিক বিষয়বস্তু নিয়ে, এ প্রোগ্রামটা সোনার মানুষ তৈরি করার কাজ করবে। তিনি বলেন, সমাজ প্রস্তুত না থাকলে আপনি কী রাজনীতি করবেন, রাজনীতি কাকে নিয়ে করবেন? সমাজকে গড়তে পারলে মানুষকে তৈরি করতে পারলে অটোমেটিক সব সমাধান চলে আসে। এটাই আমার রাজনীতি করার রাস্তা।
‘হটলাইন কমান্ডো’ অনুষ্ঠানটি ভবিষ্যতে কোনো রাজনৈতিক সংগঠন হবে না জানিয়ে সোহেল তাজ বলেন, রাজনীতি কি সাইনবোর্ড নিয়ে করতে হবে নাকি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দরকার সোনার মানুষ। আর সোনার মানুষ গড়তে আমার এ উদ্যোগ। তিনি বলেন, রাজনীতির বাইরে থেকেও মানুষের কল্যাণের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এ পদক্ষেপ। রাজনীতি থেকে অবসর গ্রহণের পর সন্তানদের সময় দিচ্ছিলাম। এ সময় দুই মেয়ের ছবি দেখিয়ে কান্নায় ভেঙে পড়েন সোহেল তাজ। তিনি বলেন, দেশের মানুষ আমাকে খুব ভালোবাসে। আমি ঋণী। এই ঋণ শোধ করব কিভাবে? তাই বহু দিন ধরেই দেশের মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, জীবনযাপনের অভ্যাস ও ধরন, সচেতনতা ও দায়িত্ববোধের বিষয়গুলো নিয়ে ভাবছিলাম। সেই ভাবনা থেকেই জন্ম, লাইফ স্টাইল-বিষয়ক রিয়েলিটি শো ‘হটলাইন কমান্ডো’র। তিনি বলেন, ‘হটলাইন কমান্ডো’ টিম নিয়ে দেশের বিভিন্ন স্থানে গিয়ে নানা শ্রেণী-পেশার মানুষের দরজায় কড়া নাড়ব। জানতে চাইবেন তাদের জীবনযাপনের অভ্যাস ও ধরন, স্বাস্থ্যগত সমস্যার কথা, খাদ্য অভ্যাস, বাসস্থান, কর্ম পরিবেশসহ নানা সমস্যার কথা। সোহেল তাজ বলেন, সমাজের প্রতিটি ক্ষেত্রে অন্ধকারে ছেয়ে গেছে। প্রতিনিয়ত নারী ও শিশু ধর্ষণ হচ্ছে, গণধর্ষণ হচ্ছে। সবার হাতে একটি স্মার্টফোন পাওয়া যায়। যুব সমাজ সব সময় ফেসবুকের মধ্যে ডুবে থাকে। যে কাজগুলো সামাজিক কার্যক্রমকে ব্যাহত করে সেই বিষয়গুলো আমাদের এখানে প্রাধান্য পাবে।
এ সময় অনুষ্ঠানটির আয়োজক ফিট নেশন মিডিয়ার সাথে স্পন্সর রেনকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রম্য রউফ চৌধুরী, ব্রডকাস্ট পার্টনার আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান এবং অনুষ্ঠান নির্মাণকারী প্রতিষ্ঠান কারুজ কমিউনিকেশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা কাওসার মাহমুদের মধ্যে চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ ছাড়া ও অনুষ্ঠানে রেনকন মোটরবাইকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শন হাকিম, র্যাংগস লিমিটেডের ডিভিশনাল ডিরেক্টর সোয়েব আহমেদ উপস্থিত ছিলেন।
‘হটলাইন কমান্ডো’ আগামী সেপ্টেম্বর মাস থেকে মঙ্গলবার রাত ৮টায় আরটিভিতে দেখানো হবে। এ রিয়্যালিটি শো মাসে দুই দিন করে ১২ পর্বে অনুষ্ঠিত হবে। এটি উপস্থাপনা করবেন সোহেল তাজ। অনুষ্ঠানে সোহেল তাজ মানুষের জীবনযাপন, খাদ্যাভ্যাস ও সুস্থতা নিয়ে কথা বলেন। এ ছাড়া সামাজিক বিভিন্ন সমস্যা ও অসঙ্গতি তুলে ধরেন।

 


আরো সংবাদ



premium cement