১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মোহাম্মদ আব্দুল হামিদের পিএইচডি অর্জন

-

মোহাম্মদ আব্দুল হামিদ পিএইচ.ডি. ডিগ্রি লাভ করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার গত ৫ এপ্রিল ২০১৯ তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৪৪তম সিন্ডিকেট সভায় ‘বিশ্বায়নের প্রভাব, মূল্যবোধ-সংকট ও ইসলামী দৃষ্টিভঙ্গি : পরিপ্রেক্ষিত বাংলাদেশ (ওসঢ়ধপঃ ড়ভ এষড়নধষরুধঃরড়হ, ঠধষঁবং-পৎরংরং ধহফ ওংষধসরপ ঠরবি : চবৎংঢ়বপঃরাব ইধহমষধফবংয)’ শীর্ষক অভিসন্দর্ভের জন্য তাকে পিএইচ.ডি. ডিগ্রি প্রদান করা হয়। তার গবেষণা তত্ত্বাবধায়ক ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া, দা'ওয়াহ ও ইসলামী শিক্ষা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্ল্যাহ।
মোহাম্মদ আব্দুল হামিদ একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সালে এম.ফিল ডিগ্রি অর্জন করেন। ইতিপূর্বে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে বিটিআইএস (অনার্স) ও এমটিআইএস (পোস্ট গ্র্যাজুয়েট) কৃতিত্বের সাথে পাস করেন। দেশ ও বিদেশের বিভিন্ন জার্নালে তার গবেষণামূলক অনেক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়াও তার কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। আরো কয়েকটি গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে।
বর্তমানে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সিলেট শাখায় প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত আছেন। তিনি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমভাগ গ্রামের মরহুম আবুল কাশেম ও মোসা: শাহেদা বেগম এর সর্বকনিষ্ঠ সন্তান। তিনি সবার কাছে দোয়া প্রার্থী। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল