২১ জুলাই ২০১৯

৪০ বছরপূর্তিতে মাইলসের ব্যাপক আয়োজন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন শাফিন আহমেদ : নয়া দিগন্ত -

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যান্ডের অন্যতম ‘মাইলস।’ সফলতার সাথে চার দশক পার করেছে ব্যান্ডটি। ৪০ বছর উদযাপন উপলক্ষে দেশে এবং বিদেশে অনেকগুলো কনসার্টের আয়োজন করেছে মাইলস।
এ উপলক্ষে গতকাল রাজধানীর ডেইলি স্টার ভবনে প্রেস কনফারেন্সে আয়োজন করে মাইলস। সংবাদ সম্মেলনে নিজেদের ব্যান্ডের বর্তমান অবস্থা এবং ভবিষ্যতের পরিকল্পনাগুলো সাংবাদিকদের জানান শাফিন আহমেদরা প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয় ৪০ বছর উদযাপন উপলক্ষে দেশের বিভাগীয় শহর চট্টগ্রাম, রাজশাহী, সিলেট এবং খুলনায় কনসার্টের আয়োজন হবে। এছাড়া ঢাকাতেও আয়োজন করা হবে কনসার্টের। দেশের বাইরে আমেরিকা, কানাডা ও অস্ট্রেলিয়ায় কনসার্ট করা হবে।
অন্যান্য আয়োজনের মধ্যে থাকছে মাইলসের সদস্যদের ব্যবহৃত বাদ্যযন্ত্র প্রদর্শনী, বিভিন্ন সময়ের দুর্লভ ছবি প্রদর্শন, মাইলসের বিভিন্ন অর্জন প্রদর্শন, গানের লিরিক এবং তার পেছনের কাহিনী প্রদর্শন। সেই সাথে মাইলসের মরহুম সদস্যদের স্মরণে একটি জোন তৈরি করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ ব্যান্ডের সদস্য শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তুর্য এবং ইকবাল আসিফ জুয়েল। এ ছাড়া উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলেন ম্যানেজিং ডিরেক্টর সাব্বির রহমান তানিম।
সংবাদ সম্মেলনে ব্যান্ডের ভোকাল ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদ বলেন, ‘হাঁটি হাঁটি পা পা করে মাইলস ৪০ বছর পার করেছে। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। মাইলস যাত্রা শুরুর পর থেকে দেশে ও দেশের বাইরে অনেক স্টেজ শো করেছে। এমটিভিসহ বিভিন্ন আন্তর্জাতিক চ্যানেলে আমাদের গান প্রচার হয়েছে। আমার ৪০ বছর উদযাপন বড় করেই করতে চাই। এ উপলক্ষে ছয় মাস ধরে বিভিন্ন কার্যক্রম চলবে।’
ব্যান্ডের আরেক ভোকাল ও লিড গিটারিস্ট হামিন আহমেদ বলেন, ‘চল্লিশ বছর উদযাপন শুরু হবে আমেরিকা থেকে। সেখানে সলো স্টেজ শো করব। এরপর কানাডা যাব। কানাডার বিভিন্ন জায়গায় শো করে সেখানে থেকে ঢাকা ফিরব। দেশে স্টেজ শো করে আবার উড়াল দেব অস্ট্রেলিয়ায়।’
হামিন আহমেদ আরো বলেন, ‘দেশে ফিরে ঢাকা ও ঢাকার বাইরে শো করব। বিভিন্ন জেলায় ওপেন কনসার্ট হবে। আমাদের চল্লিশ বছর পূর্তি অনুষ্ঠানের আয়োজন শেষ হবে ডিসেম্বরে।’ এ সময় মাইলস ব্যান্ডের অন্য সদস্যরা শুভেচ্ছা বক্তৃতা করেন। সবাইকে মাইলসের সাথে থাকার জন্য অনুরোধ করেন তারা।
চার দশক উদযাপন উপলক্ষে দেশের বিভাগীয় শহর চট্টগ্রাম, সিলেট ও খুলনায় কনসার্টের আয়োজন করা হবে। এ ছাড়া ঢাকায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে হবে গ্র্যান্ড গালা কনসার্ট।
ফরিদ রশিদের হাত ধরে ১৯৭৯-এ যাত্রা শুরু করে মাইলস। কয়েক দশক ধরে ব্যন্ডটি জনপ্রিয়তা ধরে রেখেছে। ১৯৯১ সালে প্রকাশ হয় তাদের প্রথম বাংলা গানের অ্যালবাম ‘প্রতিশ্রুতি’। ‘মাইলস’ ও ‘স্টেপ ফারদার’ নামে তাদের দুটি ইংরেজি অ্যালবামও রয়েছে, যা প্রকাশ পায় ১৯৯১ সালের আগেই।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi