২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাবি ভিসির সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

-

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এবং ভারতীয় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কর্মসূচি নিয়ে আলোচনা করেন। এ সময় ভিসি ভারতীয় হাইকমিশনারকে জানান, ‘মুজিব বর্ষ’ হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচিতে বিশেষ করে ‘বঙ্গবন্ধু লেকচার সিরিজ’-এ ভারতীয় কয়েকজন খ্যাতিমান শিক্ষাবিদ অংশগ্রহণ করবেন। তিনি এ ব্যাপারে ভারতীয় হাইকমিশনারের সাহায্য-সহযোগিতা প্রত্যাশা করেন। ভারতীয় হাইকমিশনার ভিসিকে জাতীয় পর্যায়সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে প্রণীত সব কর্মসূচিতে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে সাইকেল র্যালি
মোহন দাস করম চাঁদ গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতীয় হাইকমিশনের যৌথ উদ্যোগে গতকাল শনিবার অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বর্ণাঢ্য সাইকেল র্যালি বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ আনুষ্ঠানিকভাবে র্যালির উদ্বোধন করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন ও প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাবের সদস্যরা এই র্যালিতে অংশ নেন।
ঢাবি ডিগ্রি গান্ধীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, তার দর্শন, আদর্শ ও বাণী তরুণ সমাজ ধারণ করে মানব সভ্যতা ও সমাজকে এগিয়ে নিয়ে যাবে।
ভারতীয় হাইকমিশনার বলেন, আমরা এমন একটি সময়ে বাস করছি যখন গান্ধীর আদর্শ ও বাণী তার জীবিতকালের চেয়েও বেশি প্রাসঙ্গিক। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement