২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিমানবাহিনী প্রধানের ফ্রান্স গমন

-

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, এবং তিনজন সফরসঙ্গীসহ ফরাসি বিমানবাহিনী প্রধান এবহবৎধষ চযরষরঢ়ঢ়ব খধারমহব এর আমন্ত্রণে পাঁচ দিনের সরকারি সফরে গতকাল শনিবার ফ্রান্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান ফ্রান্সে অনুষ্ঠিতব্য ৫৩তম আন্তর্জাতিক প্যারিস এয়ার শো ২০১৯ এ অংশগ্রহণ করবেন। উল্লেখ্য প্যারিস এয়ার শো পৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা সামরিক প্রযুক্তি প্রতিষ্ঠান ও তাদের শীর্ষ কর্মকর্তা, বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধান ও উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা অংশগ্রহণ করবেন।
ওই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান বিভিন্ন দেশের বিমানবাহিনীর প্রধান এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন যা বাংলাদেশের সাথে অন্যান্য দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন এবং ফোর্সেস গোল ২০৩০ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনীতে উন্নত সামরিক সরঞ্জামাদি ও আধুনিক প্রযুক্তির সংযোজন ও রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ায় গতিশীলতা আনয়নে সহায়ক ভূমিকা পালন করবে।
বিমানবাহিনী প্রধানের ফ্রান্স সফর দুই দেশের বিমানবাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়। আইএসপিআর।

 


আরো সংবাদ



premium cement