২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
যাত্রী কল্যাণ সমিতির তথ্য

ঈদযাত্রায় ২৫৬ দুর্ঘটনায় নিহত ২৯৮ জন

-

ঈদুল ফিতরে যাতায়াতে দেশের সড়ক-মহাসড়কে ২৩২টি সড়ক দুর্ঘটনায় ২৭৩ জন নিহত ও ৮৪৯ জন আহত হয়েছে। সড়ক, রেল ও নৌপথে সম্মিলিতভাবে ২৫৬টি দুর্ঘটনায় ২৯৮ জন নিহত ও ৮৬০ জন আহত হয়েছে। যাত্রী কল্যাণ সমিতির পক্ষ থেকে এসব তথ্য দেয়া হয়।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে গতকাল সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব মো: মোজাম্মেল হক চৌধুরী ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন-২০১৯ প্রকাশকালে এ তথ্য তুলে ধরেন। রিপোর্টে বলা হয়, ঈদযাত্রা শুরুর দিন কর্মস্থলে ফেরা অর্থাৎ ৩০ মে থেকে ১১ জুন পর্যন্ত ১৩ দিনে ২৩২টি সড়ক দুর্ঘটনায় ২৭৩ জন নিহত ও ৮৪৯ জন আহত হয়েছে। এদের মধ্যে ৪০ জন চালক, ২০ জন শ্রমিক, ৬৮ জন নারী, ৩৩ জন শিশু, ২৪ জন শিক্ষার্থী, দুইজন চিকিৎসক, ১৯ জন আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্য, তিনজন রাজনৈতিক নেতা ও ৯১২ জন পথচারী।
এ সময়ে রেল পথে ট্রেনে ১৩টি ঘটনায় মোট ১৩ জন নিহত ও তিনজন আহত হয়েছে। একই সময়ে নৌপথে ১১টি দুর্ঘটনায় ১২ জন নিহত, তিনজন নিখোঁজ ও আটজন আহত হয়েছে।
লিখিত বক্তব্যে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, বিগত ঈদের চেয়ে এবার রাস্তাঘাটের পরিস্থিতি তুলনামূলক ভালো। ঈদে লম্বা ছুটি থাকায় জনসাধারণ আগেভাগে বাড়ি পাঠানোর সুযোগ কাজে লাগানোর কারণে ঈদযাত্রা খানিকটা স্বস্তিদায়ক হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৪০টি জাতীয় ও আঞ্চলিক দৈনিক, আটটি অনলাইন দৈনিকে প্রকাশিত সংবাদ মনিটরিং করে যাত্রী কল্যাণ সমিতির এ প্রতিবেদন তৈরি করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়–য়া, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ইবনুল সাঈদ রানা, সংগঠনের যুগ্ম মহাসচিব এম মনিরুল হক প্রমুখ।


আরো সংবাদ



premium cement