২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
ক্বণনের অনুষ্ঠানে অভিমত

নজরুলের মানবিক সুর ও স্বর শিল্পীদের ধারণ করতে হবে

-

নজরুলের মানবতার সুর ও স্বর শিল্পীদের ধারণ করতে হবে। কারণ নজরুলের সৃষ্টিতে মানবপ্রীতি এবং মানুষের মেলবন্ধনের কথা বারবার ধ্বনিত হয়েছে।
গত শুক্রবার বিকেলে এই কথামালা দিয়ে শুরু হয় ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে ‘আজ কেবলি নজরুল’ শীর্ষক অনুষ্ঠান। ক্বণন সভাপতি আবৃত্তি শিল্পী মোসতাক খন্দকারের সভাপতিত্বে কদম মোবারক স্কুল হলে অনুষ্ঠিত এ আয়োজনে নির্ধারিত আলোচক হিসেবে বক্তৃতা করেন সাংস্কৃতিক সংগঠক ও আবৃত্তি শিল্পী শাওকি ইবনে সাফওয়ান। স্বাগত বক্তৃতা দেন ক্বণন কার্যকরী পরিষদ সদস্য রাশেদ মুহাম্মদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আবৃত্তি শিল্পী মোহাম্মদ ওয়াসিম।
অনুষ্ঠানে নির্ধারিত আলোচক শাওকি ইবনে সাফওয়ান বলেন, নজরুল আমাদের অহঙ্কার। সব সঙ্কীর্ণতার ঊর্ধ্বে উঠে তাকে মূল্যায়ন করতে হবে। জাতীয় কবিকে নিবেদিত কথামালা এবং তার রচনার আবৃত্তি নিয়ে আয়োজিত আজ কেবলি নজরুল শীর্ষক এই অনুষ্ঠানে নজরুলের রচনাসম্ভার থেকে একক আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি শিল্পী রাশেদ মুহাম্মদ, সৌভিক চৌধুরী, তৃষা সেন, মোহাম্মদ ওয়াসিম, শরীফ মাহমুদ, সাইমুম মুর্তজা, মার্টিনা সরকার, আবসার উদ্দিন তানিম, সায়েম বিন আলিম, রুহুল্লাহ খান আকমল, অভিধা চাকমা, সোহাইল ও আসমা বুশরা তাসিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement

সকল