২৩ সেপ্টেম্বর ২০১৯

৭টি অবকাশকালীন বেঞ্চ গঠন সুপ্রিম কোর্টের বিচারপতি জিনাত আরা ভ্যাকেশন জজ

-

সুপ্রিম কোর্টের অবকাশ এবং পবিত্র ঈদুল ফিতরের কারণে আগামী ১৬ জুন পর্যন্ত উচ্চ আদালতে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে। এ সময় সুপ্রিম কোর্টের জরুরি বিষয় নিষ্পত্তির জন্য ভ্যাকেশন বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
সুপ্রিম কোর্টের অবকাশ কালে আপিল বিভাগের মামলাসংক্রান্ত জরুরি বিষয় নিষ্পত্তি করার জন্য আপিল বিভাগের বিচারপতি জিনাত আরাকে ভ্যাকেশন জজ মনোনীত করা হয়েছে। তিনি আগামী ২৯ মে ও ১২ জুন বেলা ১১টায় আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানি গ্রহণ করবেন।
অন্য দিকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে হাইকোর্ট বিভাগের জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তি করার জন্য প্রধান বিচারপতি সাতটি অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন।
এর মধ্যে বিচারপতি মো: রইস উদ্দিনের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ হাইকোর্টের এনেক্স ভবনের ২২ নম্বর বিচার কক্ষে বসবেন এবং আগামী ২৬, ২৭ ও ২৮ মে এবং ১২ ও ১৩ জুন বেলা ১১টা থেকে সোয়া ১টা পর্যন্ত ফৌজদারি মোশন ও শুনানি গ্রহণ করবেন।
বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ১৩ নম্বর বিচার কক্ষে বসবেন। আগামী ২৬, ২৭ ও ২৮ মে এবং ৯, ১০ ও ১১ জুন বেলা ১১টা থেকে সোয়া ১টা পর্যন্ত ডিভিশন বেঞ্চে বসবেন এবং রিট মোশন ও শুনানি গ্রহণ করবেন।
বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ২৫ নম্বর বিচারকক্ষে বসবেন এবং ২৭ ও ২৯ মে এবং ১১ ও ১২ জুন দেওয়ানি মোশন ও শুনানি গ্রহণ করবেন।
বিচারপতি মো: হাবিবুল গনির নেতৃত্বাধীন অবকাশকালীন বেঞ্চ এনেক্স ভবনের ৩২ নম্বর বিচার কক্ষে বসবেন এবং আগামী ২৭, ২৮ ও ২৯ মে এবং ১১, ১২ ও ১৩ জুন ডিভিশন বেঞ্চে ফৌজদারি মোশন ও শুনানি গ্রহণ করবেন।
বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এনেক্স ভবনের ৬ নম্বর বিচারকক্ষে বসবেন এবং ২৬, ২৭ ও ২৮ মে ও ১২ ও ১৩ জুন রিট মোশন ও শুনানি গ্রহণ করবেন।
এ ছাড়া বিচারপতি মো: বদরুজ্জামানের একক অবকাশকালীন বেঞ্চ ফৌজদারি মোশন এবং বিচারপতি জাফর আহমেদের একক অবকাশকালীন বেঞ্চ দেওয়ানি রিভিশন ও শুনানি গ্রহণ করবেন।


আরো সংবাদ