২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিরাপদ পানি দিতে না পারলে বিল নেয়া যাবে না : হাসানুল হক ইনু

-

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, খাদ্যে ভেজাল দূষণ মিশিয়ে মানুষ মারার ব্যবসা করতে দেয়া হবে না। কোনো অজুহাত শুনতে চাই না, ওয়াসার পানিতে দূষণ বন্ধ করতেই হবে। দূষণমুক্ত বিশুদ্ধ নিরাপদ পানি দিতে না পারলে পানির বিল নেয়া যাবে না বিল গ্রহণ স্থগিত রাখতে হবে।
জাসদের উদ্যোগে দেশব্যাপী ভেজাল-দূষণ প্রতিরোধ দিবসে গতকাল প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে তিনি এ কথা বলেন। এতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু আরো বলেন, খাদ্য ও ওষুধে ভেজালকারী, মাছ-মাংস-ফল-সবজিতে কেমিক্যাল মিশ্রণকারীদের জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের মতোই শুন্য সহিষ্ণুতা নিয়ে দমন করতে হবে। মানুষ মারার ব্যবসায় বন্ধ করে দিতে হবে।
জাতীয় সমাজতান্ত্রিক দল-(জাসদ) দেশব্যাপী ভেজাল-দূষণ প্রতিরোধ দিবসের অংশ হিসেবে জাসদ ঢাকা মহানগর কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নিয়ে ইনু অখাদ্য ও ওষুধে ভেজালকারী, মাছ-মাংস-ফল-সবজিতে কেমিক্যাল মিশ্রণকারীদের উগ্রবাদী ও মাদক ব্যবসায়ীদের মতোই শুন্য সহিষ্ণুতা নিয়ে দমনে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, যারা নিত্যপণ্যের বাজার নিয়ে খেলাধুলা কারসাজি করে তাদের দমন করতে চলমান অভিযান সারা বছর চালু রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার, ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতার, জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সফি উদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহিবুর রহমান মিহির, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, জাসদ কেন্দ্রীয় কমিটির সমাজসেবা বিষয়ক সম্পাদক সৈয়দা শামীমা সুলতান হ্যাপী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল