২৬ জুন ২০১৯

পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

রাজধানীর ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার রোডে জলাবদ্ধতা নিরসনের দাবিতে এলাকাবাসীর সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত -

আওয়ামী লীগ ও বিএনপির তরুণ নেতারা এক মঞ্চ থেকে রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকায় দীর্ঘ দিনের জলাবদ্ধতা ও নাজুক পয়ঃনিষ্কাশন ব্যবস্থার ফলে সৃষ্ট জনদুর্ভোগ দূর করার দাবি জানিয়েছেন।
ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।
ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবীন, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সদস্য সারমিন আক্তর ময়না, পারুল আক্তার মল্লি¬ক, মহিলা দলের সদস্য সালমা ইসলাম বিনু এবং ছাত্রদলের ডালিয়া রহমান ছাড়াও ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী শওকত মাহমুদ এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
তরুন নেতারা ঢাকা উত্তর সিটি করপোরেশন ২৭ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার রোড পর্যন্ত মানুষের নিদারুণ ভোগান্তির চিত্র তুলে ধরেন।
তারা জানান, রাজাবাজারের ওই এলাকার জলাবদ্ধতা এবং পয়ঃনিষ্কাশন অবস্থা খুবই নাজুক। এতে বছরের বেশিরভাগ সময় স্যুয়ারেজের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিপাতেও জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় মুসল্লি, শিক্ষার্থীসহ সাধারণ মানুষের কষ্ট ভোগ করতে হচ্ছে। স্যুয়ারেজের ময়লা পানি উপচে বিভিন্ন বাসা-বাড়ির খাবার পানির রিজার্ভ ট্যাঙ্কে ঢুকে পরছে। এতে করে জনস্বাস্থ্যে মারাত্মক হুমকির মুখে পরেছে।
তারা বলেন, রাজাবাজার এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ। এখানে স্কয়ার হাসপাতাল, রাজধানী স্কুল, তেজগাঁও কলেজ ছাত্রবাসসহ আরো অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তা যাতায়াতের জন্য ব্যবহার করছেন।
তারা বলেন, এই রাস্তাটি ওয়াসার আওতাধীন হওয়ায় স্থানীয় কাউন্সিলর উদ্যোগ নিয়েও রাস্তা মেরামত করতে পারেননি। কাউন্সিলর রাস্তার সমস্যা সমাধানে ২০১৫ সালের ৩১ মে ওয়াসাকে চিঠি দেন। এরপরেও একাধিকবার ওয়াসা কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়। কিন্তু অদ্যাবধি পর্যন্ত তারা কোনো উদ্যোগ নেননি। জনসাধারণের সুবিধার জন্য দ্রুত এই রস্তাটি মেরামত এবং চলাচলের উপযোগী করতে তারা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
এ সময় ওয়াসার প্রতিনিধি শওকত মাহমুদ বলেন, তারা রাস্তাটি মেরামতের জন্য ইতোমধ্যে জরিপ সম্পন্ন করেছেন। খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজ শুরু করা হবে।


আরো সংবাদ