২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিমানবন্দরে এভিয়েশন কাউন্টারে সন্ত্রাসী হামলা ভাঙচুরের অভিযোগ

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘এভিয়েশন ট্যাক্সি সার্ভিস’ নামক কাউন্টারে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা ও ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে প্রতিষ্ঠানের কাউন্টার সুপারভাইজার ফারুক ও গাইডম্যান মো: রুবেল আহত হয়েছেন। গত রোববার সকাল সাড়ে ৯টার দিকে যাত্রী টার্মিনাল-১ এলাকায় এ ঘটনা ঘটে।
এ দিকে ঘটনাস্থল থেকে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা ছয়জনকে আটক করলেও পরে আইনগত কোনো ব্যবস্থা না নিয়ে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আটককৃতরা হচ্ছেনÑ খলিল, কবির, আকবর, কবির, হামিদুল ও জলিল।
স্পর্শকাতর এলাকা হিসেবে পরিচিত বিমানবন্দর কাউন্টারে হামলা ও ভাঙচুরের ঘটনার পর থেকেই যাত্রী টার্মিনালসহ আশাপাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় আবারো হামলার আশঙ্কা করছেন এভিয়েশন ট্যাক্সি সার্ভিস লিমিটেডের মালিকেরা। এ ঘটনায় বিমানবন্দর থানায় একাধিক সাধারণ ডায়েরি করা হয়েছে।
গতকাল সোমবার এভিয়েশন ট্রান্সপোর্ট লিমিটেডের ট্যাক্সি কাউন্টারের ব্যবস্থাপনা পরিচালক মো: ইয়াদুল ইসলামের উদ্ধৃতি দিয়ে তার ব্যবসায়ীক পার্টনার নুরুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছ থেকে ইজারা নিয়ে এভিয়েশন ট্যাক্সি সার্ভিসটি তারা দেড় বছর ধরে পরিচালনা করছেন। স্থানীয় সন্ত্রাসী গ্রুপ এটি দখলের উদ্দেশ্য রোববার সকালে কাউন্টারে অতর্কিত হামলা ও ভাঙচুর চালায়। তাদের বাধা দিতে গেলে প্রতিষ্ঠানের দু’জন স্টাফ আহত হন। এ সময় এপিবিএন সদস্যরা পাঁচ সন্ত্রাসীকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেন। পরে শুনেছি তাদের থানা থেকে মুচলেকা দিয়ে ঢাকা মহানগর শ্রমিক লীগের একজন নেতা ছাড়িয়ে নিয়ে গেছেন। এখন আমরা দখলদার ও চাঁদাবাজদের হুমমির মধ্যে রয়েছি। যেকোনো সময় আবারো তারা কাউন্টারে হামলা চালাবে বলে হুমকি দিচ্ছে। হামলা ভাঙচুরে নেতৃত্ব দেয়া একাধিক মামলার আসামি জলিলসহ অন্যদের নাম উল্লেখ করে আমরা থানায় একাধিক জিডি করেছি।
গতকাল সোমবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো: আলমগীর হোসেন এ প্রসঙ্গে বলেন, এভিয়েশন কাউন্টারে কোনো হামলা ভাঙচুরের তেমন কিছু ঘটেনি। তাদের মধ্যে তর্কাতর্কি হয়েছে। তারা আগে একসাথে ছিল। এখন আলাদা হয়ে গেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে আছে।

 


আরো সংবাদ



premium cement