২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা বড় চ্যালেঞ্জ : ওবায়দুল কাদের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জীবনের প্রথম ইনিংস শেষ করেছি। ইনশা আল্লাহ, এবার দ্বিতীয় ইনিংস খেলব। দ্বিতীয় ইনিংসের বড় চ্যালেঞ্জ হচ্ছে যানজট নিরসন ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা আনতে পারব।
গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। অসুস্থতা কাটিয়ে দুই মাস ১৬ দিন পর মন্ত্রী গতকাল সচিবালয়ে অফিস করেন। সকাল সোয়া ১০টায় সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে যান ওবায়দুল কাদের। কার্যালয়ে গিয়েই প্রথমে রুটিন কাজ করেন মন্ত্রী। পরে বেলা পৌনে ১১টায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পবিষয়ক সভায় যোগ দেন তিনি। সিঙ্গাপুরে দীর্ঘ দিন চিকিৎসা শেষে গত বুধবার সন্ধ্যায় দেশে ফেরেন মন্ত্রী। এ প্রসেঙ্গ ওবায়দুল কাদের বলেন, এখন থেকে দুই মাস ১৬ দিন আগে আপনাদের সাথে কথা বলেছিলাম। তার পর দীর্ঘ দিন অনুপস্থিত ছিলাম। হয়তো সারা জীবনের জন্যই অনুপস্থিত থাকতে পারতাম। কিন্তু মহান আল্লাহর অশেষ দয়া, সবার অশেষ দোয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অশেষ আন্তরিকতা ও বিশেষ প্রয়াসে আমি ফিরে এসেছি। নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, আমার অনুপস্থিতিতেও আপনারা কাজে কোনো ঘাটতি তৈরি করেননি। এটি আমি সিঙ্গাপুরে থাকাবস্থায়ই প্রধানমন্ত্রীর কাছে শুনেছি। তিনি আমাকে বলেছেন, তোমার মন্ত্রণালয় ঠিকঠাকমতো চলেছে।
মহাসড়কের অবস্থার কথা তুলে ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধান সমস্যা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। তবে এবার ঈদে মানুষ ভোগান্তিতে পড়বে না এটি বলতে পারি। ঢাকা-টাঙ্গাইল সড়কে ৪টি আন্ডার পাসের কাজ শেষ হবে ঈদের আগেই। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের কষ্ট অনেকটা কমে যাবে। তিনি বলেন, আগামী ২৫ মে মেঘনা-গোমতি সেতুর উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে মেঘনা ও গোমতি সেতুর উদ্বোধন করবেন। এ সেতু দু’টি চালু হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানুষের দুর্ভোগ অনেকাংশে কমে যাবে।
পরিবহন খাতের কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিআরটিসির বাস ও ট্রাক চলে আসছে। এতে গণপরিবহনের ঘাটতি পূরণ হবে। আগামীকাল (আজ সোমবার) থেকে বিআরটিসির ঈদুল ফিতরের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এখন আর বাসের সঙ্কট থাকবে না। গণপরিবহনের শূন্যতা পূরণ করতে পারব।
চিকিৎসা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী ১৬ জুলাই চেকআপ করাতে সিঙ্গাপুরে যাবো। ভারী কাজ করতে চিকিৎসকেরা নিষেধ করেছেন। দুই মাস পরপর চেকআপ করাতে হবে। তিনি বলেন, আগের মতো রাস্তায় রোদ-বৃষ্টি একাকার করে কাজ করতে পারব না। তবে ধীরে ধীরে দু-তিন মাস পর আগের মতো সুস্থ হয়ে উঠব, ইনশা আল্লাহ।
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের কাউন্সিল যথাসময়ে অনুষ্ঠিত হবে। এই লক্ষ্য নিয়ে টিমওয়ার্কের মাধ্যমে আমরা এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, আমার অনুপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টিমওয়ার্কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। সম্মেলন অনুষ্ঠানের কার্যক্রমে কোনো সমস্যা হয়নি। এ সময় তিনি আজ সোমবার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে যাওয়ার কথাও জানান।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল