২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে ভয়ঙ্কর শাসন চলছে : দুদু

-

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বাংলাদেশে এখন ভয়ঙ্কর শাসন চলছে। যে শাসনে এদেশের কৃষক-শ্রমিক-মেহনতি মানুষ ছাত্র যুব নারী কেউ নিরাপদ নয়।
গতকাল ধানসহ সব ধরনের ফসলের ন্যায্যমূল্যের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে দুদু এ কথা বলেন।
দুদু বলেন, গত এক শতাব্দীতে কৃষক তার উৎপাদিত ধানে আগুন দিয়েছে এরকম ঘটনা ঘটেনি। কিন্তু এই সরকারের আমলে ঘটেছে। কী ভয়ঙ্কর, কৃষক তার ধানের ন্যায্যমূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিচ্ছে আর সরকার নির্বিকার ভূমিকা পালন করছে।
এ সময় কৃষকের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবিতে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছেÑ ২১, ২২, ২৩, ২৪ মে সারা দেশের সব ইউনিয়ন হাটে প্রতিবাদ সমাবেশ, ২৫ মে সব উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ এবং ২৬ মে সারা দেশের প্রত্যেকটি জেলায় জেলা প্রশাসক বরাবর কৃষকের ধানের ন্যায্যমূল্য দাবিতে স্মারকলিপি দেয়া হবে।
কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মদ জসিমের সভাপতিত্বে এ সময় দলের নেতা হাবিবুর রহমান হাবিব, কৃষকদলের সদস্যসচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম-আহ্বায়ক সৈয়দ মেহেদী আহমেদ রুমী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement