১৮ আগস্ট ২০১৯

সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে : সিপিবি

-

লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ সিপিবির, অবিলম্বে মুক্তি দাবি জানিয়ে সিপিবি নেতৃবৃন্দ বলেছেন, তাকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে।
ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ কথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।
বিবৃতিতে সিপিবির নেতৃবৃন্দ বলেন, ইমতিয়াজ মাহমুদ একজন সমাজসচেতন প্রতিবাদী লেখক ও অ্যাকটিভিস্ট। তিনি তার লেখনীর মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার, নারীমুক্তি ও জাতিসত্তার মুক্তি, বাক-স্বাধীনতা এবং মানবাধিকারের পক্ষে আপসহীনভাবে লড়াই করে চলেছেন।
নেতৃবৃন্দ আরো বলেন, ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে স্বৈরতন্ত্র টিকে থাকে। ইমতিয়াজ মাহমুদসহ যারা সামাজিক পরিমণ্ডলে প্রতিবাদী কণ্ঠ হিসেবে জননন্দিত, তাদের ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হচ্ছে। এভাবে সরকার ভীতি ও ত্রাস সৃষ্টি করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে চাইছে।
নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদের মুক্তির পাশাপাশি স্বাধীন মতপ্রকাশের অধিকারের জন্য এবং ফ্যাসিবাদী প্রবণতার বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
এদিকে ইমতিয়াজ মাহমুদকে ৫৭ ধারায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। গতকাল বুধবার সংগঠনের সভাপতি শ্রমিক নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিক নেতা জলি তালুকদার এক বিবৃতিতে অবিলম্বে তার মুক্তি দাবি করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ইমতিয়াজ মাহমুদ একজন একটিভিস্ট লেখক হিসেবে শ্রমিক স্বার্থ, মানুষের মত প্রকাশের স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকারের পক্ষে সদা সোচ্চার। তার লেখনীতে নারী ও আদিবাসী জনগোষ্ঠীর ওপর সব ধরনের জুলুম নিপীড়নের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদের কারণে তিনি সামাজিক পরিসরে একজন নেতৃত্বস্থানীয় ব্যক্তি হিসেবে গণ্য হন। নেতৃবৃন্দ আরো বলেন, ইমতিয়াজ মাহমুদের মতো একজন প্রতিবাদী নাগরিককে কুখ্যাত ৫৭ ধারায় গ্রেফতার করার মধ্য দিয়ে সরকার মানুষের মত প্রকাশের অধিকারকে দমন করতে চায়। তারা বলেন, সরকার ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে তার ক্ষমতাকে আরো একচ্ছত্র করতে চায়। গার্মেন্ট টিইউসি ইমতিয়াজ মাহমুদের মুক্তি, মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের জন্য সমাজের সর্বস্তরের মানুষকে সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানান।


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet