২৫ মে ২০১৯

সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে : সিপিবি

-

লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ সিপিবির, অবিলম্বে মুক্তি দাবি জানিয়ে সিপিবি নেতৃবৃন্দ বলেছেন, তাকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার প্রতিবাদী জনতাকে ভয়ের বার্তা দিতে চাচ্ছে।
ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সাবেক নেতা লেখক-অ্যাকটিভিস্ট ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ কথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।
বিবৃতিতে সিপিবির নেতৃবৃন্দ বলেন, ইমতিয়াজ মাহমুদ একজন সমাজসচেতন প্রতিবাদী লেখক ও অ্যাকটিভিস্ট। তিনি তার লেখনীর মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার, নারীমুক্তি ও জাতিসত্তার মুক্তি, বাক-স্বাধীনতা এবং মানবাধিকারের পক্ষে আপসহীনভাবে লড়াই করে চলেছেন।
নেতৃবৃন্দ আরো বলেন, ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে স্বৈরতন্ত্র টিকে থাকে। ইমতিয়াজ মাহমুদসহ যারা সামাজিক পরিমণ্ডলে প্রতিবাদী কণ্ঠ হিসেবে জননন্দিত, তাদের ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হচ্ছে। এভাবে সরকার ভীতি ও ত্রাস সৃষ্টি করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন টিকিয়ে রাখতে চাইছে।
নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদের মুক্তির পাশাপাশি স্বাধীন মতপ্রকাশের অধিকারের জন্য এবং ফ্যাসিবাদী প্রবণতার বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
এদিকে ইমতিয়াজ মাহমুদকে ৫৭ ধারায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। গতকাল বুধবার সংগঠনের সভাপতি শ্রমিক নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিক নেতা জলি তালুকদার এক বিবৃতিতে অবিলম্বে তার মুক্তি দাবি করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ইমতিয়াজ মাহমুদ একজন একটিভিস্ট লেখক হিসেবে শ্রমিক স্বার্থ, মানুষের মত প্রকাশের স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকারের পক্ষে সদা সোচ্চার। তার লেখনীতে নারী ও আদিবাসী জনগোষ্ঠীর ওপর সব ধরনের জুলুম নিপীড়নের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদের কারণে তিনি সামাজিক পরিসরে একজন নেতৃত্বস্থানীয় ব্যক্তি হিসেবে গণ্য হন। নেতৃবৃন্দ আরো বলেন, ইমতিয়াজ মাহমুদের মতো একজন প্রতিবাদী নাগরিককে কুখ্যাত ৫৭ ধারায় গ্রেফতার করার মধ্য দিয়ে সরকার মানুষের মত প্রকাশের অধিকারকে দমন করতে চায়। তারা বলেন, সরকার ভীতির রাজত্ব কায়েমের মধ্য দিয়ে তার ক্ষমতাকে আরো একচ্ছত্র করতে চায়। গার্মেন্ট টিইউসি ইমতিয়াজ মাহমুদের মুক্তি, মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের জন্য সমাজের সর্বস্তরের মানুষকে সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানান।


আরো সংবাদ

নতুন নির্বাচনের দাবিতে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হতে হবে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো শক্তিশালী হবে : পররাষ্ট্রমন্ত্রী মধ্যপ্রাচ্যে আরো সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র যে কারণে কমে গেল মমতার আসন প্রথম ব্রিটিশ মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ! ফুলতলা উপজেলা সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত ছাত্র জমিয়ত বাংলাদেশের ইফতার মাহফিল অনুষ্ঠিত সমাজে জ্ঞানের গুরুত্ব কমে গেছে : সিরাজুল ইসলাম চৌধুরী শেখ হাসিনা স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন : পানিসম্পদ উপমন্ত্রী ৭টি অবকাশকালীন বেঞ্চ গঠন সুপ্রিম কোর্টের বিচারপতি জিনাত আরা ভ্যাকেশন জজ অধ্যাপক হারুন সভাপতি ডা: সালাম মহাসচিব

সকল




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa