২২ মে ২০১৯

রাসেলকে ক্ষতিপূরণ না দেয়ায় আদালতের অসন্তোষ ২২ মে’র মধ্যে বাকি টাকা পরিশোধের নির্দেশ

-

গ্রিনলাইনের চাপায় পা হারানো প্রাইভেট কারচালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত ২২ মে’র মধ্যে রাসেলকে বাকি টাকা পরিশোধ করতে বাস কোম্পানিটির প্রতি নির্দেশ দেন।
গতকাল বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। গ্রিনলাইন পরিবহনের পক্ষে সময় চেয়ে আবেদন করায় অসন্তোষ প্রকাশ করেন।
আদালত পরিবহন কোম্পানিটির আইনজীবীকে উদ্দেশ করে বলেছেন, আদালতের আদেশ বাস্তবায়ন করুন। রাসেলকে আরো টাকা দিন তা না হলে কী করতে হবে তা আমরা জানি। আদালত বলেন, আপনাদের ব্যবসাতো বন্ধ নেই। আমরা কি রিসিভার নিয়োগ করে দেবো? এরপর আদালত রাসেল সরকারকে আগামী ২২ মে’র মধ্যে বাকি টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়ে গ্রিনলাইন কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন।
গ্রিনলাইন পরিবহনে পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো: অজি উল্লাহ ও রিট আবেদনকারী পক্ষে ছিলেন খোন্দকার শামসুল হক রেজা।
গতকাল শুনানিকালে রাসেলের আইনজীবী শামসুল হক রেজা বলেন, আদালতের আদেশের পর এককালীন পাঁচ লাখ টাকা ও চিকিৎসার জন্য তিন লাখ টাকা দিয়েছে গ্রিনলাইন। বাকি ৪৫ লাখ টাকা এক মাসের মধ্যে দেয়ার কথা। কিন্তু আর কোনো টাকা দেয়নি।
এরপর গ্রিনলাইন পরিবহনের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট মো: অজি উল্লাহ আদেশ বাস্তবায়নের জন্য এক মাস সময় চান। এ সময় আদালত বলেন, আপনারা পাঁচ লাখ টাকা দিয়েছেন। বাকি টাকা (৪৫ লাখ) এক মাসের মধ্যে দেয়ার কথা। খালি হাতে চলে এসেছেন। আদেশ বাস্তবায়ন করে আসতেন। কিছু টাকা দিতেন। কিন্তু আর এক টাকাও দিলেন না। এটা কি হয়? আদেশ যদি বাস্তবায়ন না করেন তবে কী করতে হয় তা আমরা জানি। এ ছাড়াও চিকিৎসা খরচও দেবেন।
আদালত আরো বলেন, আপনাদের ব্যবসা কি বন্ধ হয়ে গেছে? তাতো না। ব্যবসা চলছে। তাহলে কি আমরা রিসিভার নিয়োগ করে দেবো? আদালত বলেন, আগামী ২২ মে পরবর্তী আদেশের জন্য দিন রাখছি। এর মধ্যে টাকা দিয়ে আসুন।

 


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario