২৪ আগস্ট ২০১৯

রাসেলকে ক্ষতিপূরণ না দেয়ায় আদালতের অসন্তোষ ২২ মে’র মধ্যে বাকি টাকা পরিশোধের নির্দেশ

-

গ্রিনলাইনের চাপায় পা হারানো প্রাইভেট কারচালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত ২২ মে’র মধ্যে রাসেলকে বাকি টাকা পরিশোধ করতে বাস কোম্পানিটির প্রতি নির্দেশ দেন।
গতকাল বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। গ্রিনলাইন পরিবহনের পক্ষে সময় চেয়ে আবেদন করায় অসন্তোষ প্রকাশ করেন।
আদালত পরিবহন কোম্পানিটির আইনজীবীকে উদ্দেশ করে বলেছেন, আদালতের আদেশ বাস্তবায়ন করুন। রাসেলকে আরো টাকা দিন তা না হলে কী করতে হবে তা আমরা জানি। আদালত বলেন, আপনাদের ব্যবসাতো বন্ধ নেই। আমরা কি রিসিভার নিয়োগ করে দেবো? এরপর আদালত রাসেল সরকারকে আগামী ২২ মে’র মধ্যে বাকি টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়ে গ্রিনলাইন কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন।
গ্রিনলাইন পরিবহনে পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো: অজি উল্লাহ ও রিট আবেদনকারী পক্ষে ছিলেন খোন্দকার শামসুল হক রেজা।
গতকাল শুনানিকালে রাসেলের আইনজীবী শামসুল হক রেজা বলেন, আদালতের আদেশের পর এককালীন পাঁচ লাখ টাকা ও চিকিৎসার জন্য তিন লাখ টাকা দিয়েছে গ্রিনলাইন। বাকি ৪৫ লাখ টাকা এক মাসের মধ্যে দেয়ার কথা। কিন্তু আর কোনো টাকা দেয়নি।
এরপর গ্রিনলাইন পরিবহনের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট মো: অজি উল্লাহ আদেশ বাস্তবায়নের জন্য এক মাস সময় চান। এ সময় আদালত বলেন, আপনারা পাঁচ লাখ টাকা দিয়েছেন। বাকি টাকা (৪৫ লাখ) এক মাসের মধ্যে দেয়ার কথা। খালি হাতে চলে এসেছেন। আদেশ বাস্তবায়ন করে আসতেন। কিছু টাকা দিতেন। কিন্তু আর এক টাকাও দিলেন না। এটা কি হয়? আদেশ যদি বাস্তবায়ন না করেন তবে কী করতে হয় তা আমরা জানি। এ ছাড়াও চিকিৎসা খরচও দেবেন।
আদালত আরো বলেন, আপনাদের ব্যবসা কি বন্ধ হয়ে গেছে? তাতো না। ব্যবসা চলছে। তাহলে কি আমরা রিসিভার নিয়োগ করে দেবো? আদালত বলেন, আগামী ২২ মে পরবর্তী আদেশের জন্য দিন রাখছি। এর মধ্যে টাকা দিয়ে আসুন।

 


আরো সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে তালিকাভূক্তদের সাক্ষাৎকার চলছে মারা গেছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি নারায়ণগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভূরুঙ্গামারীতে ট্রলির ধাক্কায় শিশু নিহত নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান যেনতেন ভাবে ক্ষমতা দখলকারীরা দেশের মালিক না : ড. কামাল খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি : সেলিমা রহমান কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet