২৪ আগস্ট ২০১৯

ড্যান্ডি ডাইং মামলার সাক্ষ্য গ্রহণ ১৪ নভেম্বর

-

ড্যান্ডি ডাইংয়ের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ ১৬ বিবাদির বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ছয় মাস পিছিয়ে ১৪ নভেম্বর ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার অর্থঋণ আদালত-১ এ সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন বিবাদির পক্ষ থেকে এক দরখাস্ত দিয়ে আদালতকে অবগত করেন যে উচ্চ আদালত কর্তৃক আরো ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। সেজন্য অদ্যকার সাক্ষ্য গ্রহণ মুলতবি রাখার জন্য আবেদন করা হয়। আদালতের বিচারক জাহাঙ্গীর আলম সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ১৪ নভেম্বর ধার্য করেন।
মামলার বিবাদিরা হলেনÑ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান, মরহুম সাঈদ এস্কান্দরের ছেলে শামস এস্কান্দার ও সাফিন এস্কান্দার, মেয়ে সুমাইয়া এস্কান্দার, স্ত্রী বেগম নাসরিন আহমেদ, গিয়াস উদ্দিন আল মামুন, মামুনের স্ত্রী শাহীনা ইয়াসমিন, কাজী গালিব আহমেদ, মিসেস শামসুন নাহার ও মাসুদ হাসান, মরহুম বিবাদি মোজাফফরের স্ত্রী শামসুন্নাহার এবং ছেলে মাসুদ হাসান।
উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ বিবাদির বিরুদ্ধে ইস্যু গঠন করেন একই আদালত। ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের ওই মামলায় এর আগে মামলাটিতে বিবাদি হিসেবে থাকা আরাফাত রহমান কোকো মারা যাওয়ায় ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকার স্ত্রী-সন্তানদের বিবাদি হিসেবে পক্ষভুক্ত করেন। ২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণখেলাপির অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet