১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

জনপ্রশাসন কার্যক্রম দেখতে মন্ত্রণালয়ে চীনা প্রতিনিধিদল

-

চীনের কুনমিংয়ে অবস্থিত ইউনান একাডেমি অব গভর্নেন্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইয়াং মিং সু-এর নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেছে।
এ সময় চীনা প্রতিনিধিদল মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে সচিব চীনের বিভিন্ন প্রতিষ্ঠানে বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য চীন সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
একই সাথে জনপ্রশাসনের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে চলমান প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রাখাসহ প্রশিক্ষণের পরিধি বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এ সময় উভয় দেশের প্রশিক্ষণ প্রতিষ্ঠানে আয়োজিত প্রশিক্ষণে দু’দেশের নবীন সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণের মাধ্যমে অভিজ্ঞতা বিনিময়ের ক্ষেত্র তৈরিসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।
প্রতিনিধিদল এ পরিদর্শনে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে ধন্যবাদ জ্ঞাপন করে চীনের বিভিন্ন প্রশিক্ষণে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের পারফরম্যান্সের প্রশংসা করেন। প্রতিনিধিদল বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি পরিদর্শন করে প্রশিক্ষণ ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির বিষয়েও আগ্রহ প্রকাশ করে।
এ পরিদর্শন ও মতবিনিময়কালে সফরের মাধ্যমে চীন ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রেক্ষাপটে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের চীনে প্রশিক্ষণ কার্যক্রম আরো সম্প্রসারণসহ ভবিষ্যতে উভয় দেশের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে উভয়পক্ষ একমত পোষণ করেন।

 


আরো সংবাদ



premium cement