২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দেশ সেরা গানের রাজা লাবিবা

-

দেশের খুদে সঙ্গীত প্রতিভাদের নিয়ে আয়োজিত রিয়্যালিটি শো ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই গানের রাজা ’১৯ এর চূড়ান্ত পর্বে দেশ সেরা গানের রাজা (চ্যাম্পিয়ন) হয়েছেন ফাইরুজ লাবিবা। তিনি খুলনার মেয়ে। এ ছাড়া প্রথম রানারআপ বিজয়ী হয়েছেন নেত্রকোনার মো: শফিকুল ইসলাম এবং দ্বিতীয় রানারআপ বিজয়ী হলেন ময়মনসিংহের সিঁথি সরকার। এর মাধ্যমে বাংলাদেশ খুঁজে পেল দেশসেরা গানের রাজা।
পুরস্কার হিসেবে ‘গানের রাজা‘ চ্যাম্পিয়নকে দেয়া হয়েছে ৫ লাখ টাকা মেধাবৃত্তি। দ্বিতীয় স্থান অধিকারী পেয়েছে তিন লাখ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী পেয়েছে দুই লাখ। এ ছাড়া এসিআইর পক্ষ থেকে সবার জন্য ছিল আকর্ষণীয় পুরস্কার।
এর আগে গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনাল। এতে রাত পৌনে ১০টায় আলো ঝলমল মঞ্চের মহোৎসবে দেশ সেরা বিজয়ীর নাম ঘোষণা করা হয়। প্রতিযোগিতার বিচারক হিসেবে উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা ছাড়াও ছিলেন প্রধান দুই বিচারক কোনাল ও ইমরান।
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আসাদুজ্জামান নূর এমপি, রুনা লায়লা, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, এসিআই ফুডস লিমিটেডের ব্যবসায় পরিচালক ফারিয়া ইয়াসমিন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্য জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু প্রমুখ।
শুরুতে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপির কবিতা আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর পরিবেশিত হয় সম্মিলিত দেশাত্মবোধক গান। এরপর মঞ্চে আসেন উপস্থাপিকা লাক্স চ্যানেল আই তারকা মুমতাহিনা টয়া ও শিশুশিল্পী সাহির। বিচারক ও অতিথি ছাড়াও অনুষ্ঠানে বক্তৃতা করেন : ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, এসিআই কনজ্যুমার ব্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর।
এ ছাড়া জুটি বেঁধে পারফর্ম করেন পূর্ণিমা ও রোশান। ছিল পরীমনির একক পারফরম্যান্স। শীর্ষ পাঁচ প্রতিযোগীর সাথে গান করেছেন এসআই টুটুল, তপন চৌধুরী, আগুন, ডলি সায়ন্তনি ও তপু। ছিল সেরা ৫-এর যৌথ পরিবেশনা। এ ছাড়া অনুষ্ঠানে শিল্পী আব্দুল জব্বার, শাহনাজ রহমত উল্লাহ, আহমেদ ইমতিয়াজ বুলবুল, বারী সিদ্দিকী, আইয়ুব বাচ্চুসহ মরহুম শিল্পীদের সম্মানে নীরবতা পালন ও সঙ্গীত পরিবেশন করেন চ্যানেল আই খুদে গানরাজ ও সেরা কণ্ঠের শিল্পীরা।
বাংলাদেশকে সৃজনশীল সঙ্গীতাঙ্গন উপহার দেয়ার লক্ষ্যে প্রথমবার অনুষ্ঠিত শিশুদের মনন বিকাশে গানের উৎসব নির্ভর এ রিয়েলিটি শো ছয় মাস আগে ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই গানের রাজা, পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস’ নামে শুরু হয়।
দেশের সাতটি বিভাগ থেকে ৬ থেকে ১৩ বছর বয়সের প্রায় ৩৫ হাজার প্রতিযোগী ‘গানের রাজা’ অনুষ্ঠানে অংশ নেয়। গত বছরের ২৫ অক্টোবর থেকে সারা দেশে টানা ১৫ দিন বিভাগীয় বাছাইপর্ব হয়। বাছাইপর্ব থেকে সেরা ৫০ জনকে নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হয় মেগা অডিশন। এখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে শুরু হয় মূল প্রতিযোগিতা।
এরপর নির্বাচিত প্রতিযোগীদের ক্যাম্পে রেখে গ্রুমিং ও তালিম দেয়া হয়। ৪০ পর্বের নানা ধাপ পেরিয়ে সেরা পাঁচজনকে নিয়ে গতকাল অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব।
অনুষ্ঠানটি পরিচালনা করেন তাহের শিপন। মহোৎসব অনুষ্ঠানটি বাংলাদেশ তথা বিশ্বব্যাপী চ্যানেল আইয়ের পর্দায় সরাসরি উপভোগ করেছেন দর্শকরা। অনুষ্ঠানটি টিআরপি রিপোর্টের সর্বশেষ তথ্যানুযায়ী বাংলাদেশের সব টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে প্রথম অবস্থানে ছিল বলে আয়োজকরা জানান।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল