২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খিচুড়ির ব্যবস্থা করেও ভোটার আনতে পারছে না ক্ষমতাসীনেরা : রিজভী

বিএনপির সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবীর রিজভী : নয়া দিগন্ত -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, উপজেলা নির্বাচন বিএনপি বর্জন করেছে। ওই নির্বাচনে ভোটার যাচ্ছে না, ভোটারশূন্য ভোটকেন্দ্র। খাসির গোশত দিয়ে খিচুড়ি খাওয়ার ব্যবস্থা করেও ক্ষমতাসীনেরা ভোটারদের ভোটকেন্দ্রে আনতে পারছে না।
গতকাল রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের রিজভী বলেন, উপজেলা নির্বাচন নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই। ভোটারশূন্য নির্বাচন করে সরকারের আজ্ঞাবাহী প্রধান নির্বাচন কমিশনার আনন্দ পাচ্ছেন কি না সেটা আপনারা তাকে প্রশ্ন করুন।
তিনি বলেন, বিএনপি ও সরকার বিরোধী অসংখ্য নেতাকর্মীকে এখনো গুম করে রাখা হয়েছে। গুম ঘর থেকে কেউ সৌভাগ্যক্রমে ফিরে এলেও অনেকের স্ত্রী-সন্তান, মা-বাবা-স্বজনরা দিনরাত চোখের পানিতে বুক ভাসাচ্ছেন হারিয়ে যাওয়া তাদের প্রিয়জনদের জন্য। তারা কার কাছে বিচার চাইবে, কার কাছে যাবে? দেশটাকে এখন ‘গুমরাজ্য’ বানানো হয়েছে। এখনো গুম হয়ে আছেন ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল আলম হিরুসহ হাজারখানেক মানুষ। এখনো নিরুদ্দেশ হয়ে আছেন ব্রিগেডিয়ার আবদুল্লাহিল আমান আজমী, ব্যারিস্টার আহমদ বিন কাশেম (আরমান)। এসব গুম হওয়া মানুষের জন্য তাদের মা-বাবা, স্ত্রী-সন্তানেরা কাঁদছেন।
বিএনপির এই নেতা বলেন, বিশ্বের অন্যতম প্রভাবশালী সংবাদমাধ্যম ‘আলজাজিরা’র ইনভেস্টিগেটিভ ইউনিট এক প্রতিবেদনে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টার বিরুদ্ধে তিনজনকে গুম করার অভিযোগ উঠেছে। প্রচ্ছায়া লিমিটেডের ৩ কর্মচারীকে আইনের অপব্যবহার করে তুলে নিয়ে গুম করা হয়েছে। সম্প্রতি এই প্রতিবেদন প্রকাশের পর বাংলাদেশে আলজাজিরা সম্প্রচার বন্ধ করে দিয়েছে সরকার। বাংলাদেশ থেকে এখন আর তাদের ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। এর মাধ্যমে সরকার আবারো প্রমাণ করল সত্য গলা টিপে রাখতে চায় তারা। গত ১০ বছরে সরকারের রোষানলে ‘চ্যানেল ওয়ান’, ‘ইসলামিক টিভি’, ‘দিগন্ত টিভি’, ‘পিস টিভি’,‘আমার দেশ’সহ বিভিন্ন গণমাধ্যম বন্ধ করা হয়েছে।
রুহুল কবির রিজভী বলেন, সরকার অনুভূতিশূন্য ও বোধহীন। তারা নিজেরা গুম-খুনের নির্দেশ দিয়ে দানবরূপে জনগণের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। দেশ বর্তমান ও অনাগত দিনের দুশ্চিন্তা, অনিশ্চয়তা, হতাশায় ভরে গেছে। সরকার বেআইনি পথে হাঁটছে বলেই এই শ্বাসবিরোধী পরিবেশ।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুঁইয়া, নাজমুল হক নান্নু, এ বি এম মোশাররফ হোসেন, মনির হোসেন, আবদুল খালেক, রফিক হাওলাদার, নাদিম চৌধুরী, রফিকুল ইসলাম, সরদার মো. নুরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement