২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আইনি প্রক্রিয়াতেই বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব : আইনমন্ত্রী

-

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্দোলন করে নয়, একমাত্র আইনি প্রক্রিয়াতেই বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব। গতকাল রোববার দুপুরে রাজশাহী আইনজীবী সমিতির (বার ভবন) নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী একথা বলেন।
আইনমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। যা বিএনপি-জামায়াত জোট সরকার কখনই পারেনি। এখন দেশে আর প্রতিহিংসার কোনো রাজনীতি হয় না। বিচার প্রার্থীদের সুবিধার্থে রাজশাহীতে সার্কিট বেঞ্চ নিয়ে অন্য এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, রাজশাহীতে হাইকোর্টের সার্কিট বেঞ্চের প্রয়োজনীয়তা থাকলে তা অবশ্যই স্থাপন করা হবে।
আদালত চত্বরে রাজশাহী আইনজীবী সমিতির বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক। এ সময় আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতে বরাদ্দ পাওয়া মাত্রই ভবন নির্মাণের তিন কোটি টাকা প্রদান এবং রাজশাহী বার ভবনে লাইব্রেরি স্থাপনের জন্য আগামী সাত দিনের মধ্যে ১৫ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন আইনমন্ত্রী।
রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট লোকমান আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক, রাজশাহী আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো: ইয়াহিয়া। রাজশাহী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক একরামুল হক। এ সময় রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদেরসহ বিচারক ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, মামলার জট কমানোর জন্য যে পদক্ষেপগুলো নেয়া প্রয়োজন, সেটি বর্তমান সরকার নিয়েছে। অন্য কেউ নেয়নি। অন্যরা আইনের শাসনে বিশ^াসী না। যারা এতিমের টাকা আত্মাসাৎ করে জেলে গিয়ে বলে, সরকার প্রতিহিংসায় জেল দিয়েছে। প্রকৃতপক্ষে শেখ হাসিনা সরকার আইনের শাসনে বিশ^াসী, প্রতিহিংসায় বিশ^াসী নয়।


আরো সংবাদ



premium cement