২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শাবি ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টাকারীদের বহিষ্কার দাবি

-

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রাজীব সরকারকে ‘হত্যার উদ্দেশ্যে’ করা হামলার ঘটনায় জড়িতদের বহিষ্কার ও শাস্তি দাবি করেছেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা। গতকাল দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন-পরবর্তী সমাবেশ থেকে শিক্ষার্থীরা হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানান।
বাংলা সমিতির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান মিলনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিভাগের শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মী রণদাপ্রসাদ তালুকদার, রুবাইয়াত, আসহাব চৌধুরী প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, মানুষের মাঝে দল ও মতের ভিন্নতা থাকতে পারে। কিন্তু এ জন্য একজন শিক্ষার্থীকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো জঘন্য ব্যাপার। তারা বলেন, অপরাধীদের কোনো দল, মত বা ধর্ম থাকতে পারে না। যারা এ ধরনের ঘৃণ্যকাজ করেছে তাদের বিশ্ববিদ্যালয়ে পড়ার ন্যূনতম যোগ্যতা নেই। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই, বিশ্ববিদ্যালয় থেকে সন্ত্রাসীদের বহিষ্কার করে সুশাসন প্রতিষ্ঠা করা হোক। এদিকে হামলাকারীদের বিচার দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগপত্র জমা দেন আহত ছাত্রলীগ নেতা রাজীব সরকার। গতকাল প্রক্টর বরাবর জমা দেয়া ওই অভিযোগপত্রে রাজীব উল্লেখ করেন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম রিশাদ, আইপিই বিভাগের মাহবুব শোভন, বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসন বিভাগের সুমন মিয়া, সুজন বৈষ্ণব, আব্দুল বারী সজীব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ইফতেখার আহমেদ রানা ও সমুদ্রবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় ও পিঠে কোপায়। পরে গুরুতর অবস্থায় রাজীবকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তার মাথায় ২৬টি ও পিঠে ৪০টির মতো সেলাই পড়েছে।
উল্লেখ্য গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে শাখা ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান জিয়ার অনুসারী বাংলা বিভাগের যুগ্ম সম্পাদক রাজীব সরকারের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করে সংস্কৃতিবিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারীরা। এ সময় ইটের আঘাতে রাজীবের মাথা থেঁতলে যায়। বর্তমানে তিনি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল