২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিমানবন্দরে অস্ত্র গুলিসহ আটক আ.লীগ নেতা কারাগারে কেউ নিয়ম না মানলে তাকে তো জেলখানায় যেতেই হবে

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে ঘোষণা দেয়া ছাড়াই অস্ত্র ও গুলি নিয়ে ঢোকার অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ নেতা মজিবুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে শুক্রবার বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি যশোর যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে যান। প্রথম গেট অতিক্রম করার সময় স্ক্যানিং মেশিনে লাগেজ দেয়ার পর লালবাতি জ্বলে ওঠে। পরে লাগেজ তল্লাশি করে অস্ত্র ও ৩২ রাউন্ড গুলি উদ্ধার হয়। পরে এভিয়েশন সিকিউরিটি ফোর্সের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ শেষে থানায় সোপর্দ করেন। গতকাল শনিবার তাকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় আটক দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মজিবুর রহমানকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় তার আইনজীবী জামিনের আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জামিন আবেদন নামঞ্জুর করে মজিবুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গতকাল শনিবার সন্ধ্যার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক (টার্মিনাল) গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক নয়া দিগন্তকে বলেন, ইতোমধ্যে সব মিডিয়ার মাধ্যমে জানানো হয়েছে, আগে থেকে ঘোষণা না দিয়ে কেউ আগ্নেয়াস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করতে পারবেন না। মিডিয়ায় ফলাও করে প্রচার হয়েছে, হচ্ছে। এরপরও আমরা অভ্যন্তরীণ-আন্তর্জাতিক টার্মিনালে একাধিক সাইনপোর্ট লাগিয়েছি। সেখানে বড় অক্ষরে লেখা রয়েছে ঘোষণা ছাড়া কেউ আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ করতে পারবে না। শুধু সাইনপোর্ট নয়, প্রথম গেটে কতর্ব্যরত স্ক্যানিং মেশিন অপারেটররাও কোনো আগ্নেয়াত্র লাগেজে অথবা হাতব্যাগে আছে কি না। থাকলে জানাতে বলা হয়। বলা হয় এত কিছুর পরও কেউ যদি সেগুলো ফলো না করে তাহলে তো তাকে জেলখানায় যেতেই হবে।
গতকাল রাতে বিমানবন্দর থানার ওসি নয়া দিগন্তকে বলেন, শুনেছি তার (মজিবুর রহমান) জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, জিজ্ঞাসাবাদে তিনি বলেছেন, লাগেজে অস্ত্র-গুলি থাকার পরও তিনি সেগুলো নিরাপত্তা কর্মীদের কাছে ডিক্লেয়ার না করে স্ক্যানিংয়ে দেন। এটি তার ভুল হয়েছে বলে স্বীকার করেছেন।


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪

সকল