২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

  জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী বিএনপি সঠিক পথেই চলছে আমীর খসরু

-

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে রেখে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন রুদ্ধ করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, বাংলাদেশের নাগরিক যে যেখানেই থাকুক, আজকে দেশের মানুষের গন্তব্যস্থল একটিইÑ গণতন্ত্র, মৌলিক অধিকার, ভোটাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা ও বাক স্বাধীনতা পুনরুদ্ধার করা।
তিনি বলেন, আজকে দেশের প্রত্যেকটা মানুষ সেই সংগ্রামের পথে চলছে। গণতন্ত্রকামী জনগণকে সাথে নিয়ে বিএনপি সেই পথে চলছে। এটাই সঠিক পথ, এটাই জনগণের পথ, এটাই গণতন্ত্রের পথ, এটাই ন্যায়ের পথ। আমি স্পষ্ট করে বলতে চাই, দেশনেত্রী গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে জেলে রেখে যদি কেউ মনে করে সেই পথ রুদ্ধ করে দেবেÑ তারা বোকার রাজ্যে বসবাস করছে।
জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়। সংগঠনের চেয়ারম্যান কবীর মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আবদুল কুদ্দুস, জিয়া পরিষদ নেতা অধ্যাপক এমতাজ হোসেন, অধ্যাপক আবুল কালাম আজাদ, প্রকৌশলী রুহুল আলম, রবিউল ইসলাম, আজিজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
খালেদা জিয়ার মুক্তি আন্দোলন সম্পর্কে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশনেত্রী বেগম জিয়ার মুক্তির আন্দোলনে উনাকে মুক্ত করেই আমরা রাজনৈতিক জয়ের পথে যাবো। দেশনেত্রীকে মুক্ত করতে হবে এবং সেটার আন্দোলনের ধরন কী হবে, সেটার কর্মসূচি কী হবে তা সময় বলে দেবে। আমাদের মধ্যে আবার অনেকে আছেন, রোজার পরে আন্দোলন হবে, ঈদের পরে আন্দোলন হবে, ওমুকের এটার পরে এটা হবে। আমরা বলতে চাই, বলে-কয়ে আন্দোলন হয় না। পানি যেরকম তার গতি বেছে নেয়, আন্দোলনও তার নিজ গতি বেছে নেয়। বাংলাদেশের মানুষের প্রত্যাশা পূরণে দেশনেত্রীর মুক্তির জন্য যে আন্দোলন সৃষ্টি হবে, সেই আন্দোলন বলে-কয়ে আসে না। সেই আন্দোলন আসলে দেশমুক্ত হবে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবেন ইনশা আল্লাহ।

 


আরো সংবাদ



premium cement

সকল