২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুপ্রিম কোর্টে ১৩ দিনের অবকাশ শুরু : জরুরি মামলায় চেম্বার কোর্ট ও হাইকোর্ট বেঞ্চ

-

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে অবকাশকালীন ছুটি শুরু হয়েছে গতকাল সোমবার থেকে। চলবে ৩০ মার্চ পর্যন্ত।
৩১ মার্চ থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। অবকাশকালীন সময়ে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ রয়েছে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য চেম্বার কোর্ট ও হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে। আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামী ১৯ ও ২৫ মার্চ বেলা ১১টায় জরুরি বিষয় শুনবেন। আপিল বিভাগের রেজিস্ট্রার মো: বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়, যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের ৪টি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি মো: রইস উদ্দিন ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৪, ২৫ ও ২৭ মার্চ, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৫, ২৭ ও ২৮ মার্চ এবং বিচারপতি সহিদুল করিমের একক বেঞ্চ ১৮, ১৯, ২০ ও ২৭ মার্চ ফৌজদারি মোশন, ফৌজদারি আপিল এবং ফৌজদারি জামিনের আবেদনপত্র শুনবেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৫ ও ২৭ মার্চ সব ধরনের রিট মোশন ও আবেদন শুনবেন।
বিচারপতি মো: শওকত হোসেন ও বিচারপতি এস এম মনিরুজ্জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ২৪, ২৫, ২৭ ও ২৮ মার্চ এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ১৮, ১৯, ২০, ২৭ ও ২৮ মার্চ, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে ১৮, ১৯, ২০, ২৭ ও ২৮ মার্চ দেওয়ানি রিভিশন, রুল ও আবেদনের শুনানি হবে।
বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকাদর ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ দুদক সংক্রান্ত, মানিলন্ডারিং আইন সংক্রান্ত ফৌজদারি ও রিট মোশনসহ সব ধরনের রিট বিষয়াদি ১৯, ২০, ২১, ২৪, ২৫ ও ২৭ মার্চ শুনবেন।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল