২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগে হকার পুনর্বাসন পরে উচ্ছেদ করবেন : হাসানুল হক ইনু

রাজধানীর জিরো পয়েন্টে বাংলাদেশ হকার্স ইউনিয়নের অবস্থান কর্মসূচি : নয়া দিগন্ত -

সাবেক তথ্যমন্ত্রী এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, আগে নীতিমালা প্রণয়ন করে হকার পুনর্বাসন করুন, পরে ফুটপাথ থেকে হকার উচ্ছেদ করবেন। তিনি সিটি মেয়র ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বৈঠক করে হকার ব্যবস্থাপনার সিদ্ধান্ত নিতে বলেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
গতকাল দুপুর ১২টায় জিরো পয়েন্টের সামনে বাংলাদেশ হকার্স ইউনিয়নের অবস্থান কর্মসূচিতে স্মারকলিপি গ্রহণ করে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি এ কথা বলেন।
তিনি আরো বলেন, হকাররা এ দেশের নাগরিক, তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। দেশ ধনী হচ্ছে, মধ্যম আয়ের তালিকায় গেছে অতএব হকার ব্যবস্থাপনার ব্যবস্থাও করতে হবে। তিনি আরো বলেন, এই সরকার যুদ্ধাপরাধীদের বিচার শেষ করলেন, পদ্মা সেতুর কাজ ধরলেন, মেট্রোরেলের কাজ শুরু করলেন, আর হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করতে পারবেন না এটা আমি বিশ্বাস করি না।
এ দিকে পুনর্বাসন ছাড়া উচ্ছেদ বন্ধ ও অন্যায়ভাবে হকারদের গ্রেফতার-হয়রানি বন্ধ করার জন্য ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানিয়ে হাসানুল হক ইনু স্মারকলিপি প্রদান করে লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমডিজির লক্ষ্য অর্জনের জন্য বহিঃবিশ্বের কাছে প্রশংসিত হয়েছেন। বর্তমানে তিনি স্থায়িত্বশীল উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে বদ্ধপরিকর। আর স্থায়িত্বশীল উন্নয়নের মূল লক্ষ্য হচ্ছে নো ওয়ান লেফট বিহাইন্ড। এর অর্থ হচ্ছে কেউ কারো পেছনে থাকবে নাÑ এটি প্রধানমন্ত্রী সফল করতে চান। তাই আমরা হকার্স ইউনিয়ন মনে করি হকার উচ্ছেদ প্রধানমন্ত্রীর স্থায়িত্বশীল উন্নয়ন লক্ষ্য যাতে বাস্তবায়ন না হয় তার জন্য একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে। লিখিত বক্তব্য সেকেন্দার হায়াৎ আরো বলেন, ঢাকা সিটির মেয়রগণ হকারদের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন। অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশেম কবীর। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন : জাসদ সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি, শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, হকার্স ইউনিয়নের সহসভাপতি মঞ্জুর মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, শফিকুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জসিমউদ্দিন, কেন্দ্রীয় নেতা মো: শহীদ, এম এ খায়ের প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল