২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শাহ আরেফিন টিলা থেকে অবৈধভাবে পাথর উত্তোলন সিলেটে ৪০ ব্যক্তির বিরুদ্ধে পুলিশের মামলা

-

সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরফিন টিলায় পাথর উত্তোলন করে ঘনঘন শ্রমিক নিহতের ঘটনা রোধ ও টিলা রক্ষায় পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।
গত সোমবার পুলিশ বাদি হয়ে ১৯ জন পাথর উত্তোলনকারীর নাম উল্লেখ করে ও প্রায় ৪০ জনকে অজ্ঞাত আসামি করে কোম্পানীগঞ্জ থানায় মামলা করা হয়। এর আগে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলামের নির্দেশে এসআই খায়রুল বাশার ১৮ ফেব্রুয়ারি বেলা ১১টায় শাহ আরফিন টিলায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ডিজেল ইঞ্জিন, প্লাস্টিকের পাইপসহ সাড়ে ২১ হাজার টাকার মালামাল জব্দ করা হয়। এ সময় বিভিন্ন সূত্রে অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের মূল হোতা ১৯ জনের নাম পাওয়া যায়। মামলায় সেই ১৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়।
মামলায় কাঁঠালবাড়ি গ্রামের জিহাদ আলীর ছেলে মোহাম্মদ আলী, জালিয়ারপাড় গ্রামের শুকুর মিয়ার ছেলে বশর মিয়া, হাজী কনাই মিয়ার ছেলে আলী হোসেন ও চিকাডহর গ্রামের আইয়ুব আলীর ছেলে আলী নুরকে প্রধান আসামি করা হয়।
মামলার এজাহারে আরো উল্লেখ করা হয়, অভিযুক্ত আসামিরা দীর্ঘ দিন ধরে শাহ আরফিন টিলা থেকে বিপজ্জনকভাবে অবৈধ মেশিন ও যন্ত্রপাতি ব্যবহার করে মাটিতে গভীর গর্ত করে প্রায় ২ কোটি টাকার পাথর চুরি করে ও সরকারি টিলা ভূমির প্রাকৃতিক ভারসাম্যের অপূরণীয় ক্ষতি করেছে।

 


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল